ফার্গুসনকে অধিনায়ক করে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য লকি ফার্গুসনের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। কিউই দলে নতুন মুখ ডিন ফক্সক্রফট। ২১ সেপ্টেম্বর মিরপুরে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

শনিবার (২ সেপ্টেম্বর) ভোরে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট । প্রথম সারির দল থেকে অনেক ক্রিকেটারই নেই এই স্কোয়াডে। টিম সেইফার্ট, ম্যাট হেনরি, ডেভন কনওয়ে, টিম সাউদিরা আসছে না বাংলাদেশ সফরে।

কিউইদের নেতৃত্ব দেবেন লকি ফার্গুসন। প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়ক হলেন এই পেসার। নিয়মিত ওয়ানডে অধিনায়ক কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে নেতৃত্বের দায়িত্ব নেবেন এই পেসার। উইলিয়ামসন হাঁটুর অস্ত্রোপচার থেকে সেরে উঠছেন, দলের সঙ্গে নিচ্ছেন বিশ্বকাপ প্রস্তুতি। সহ-অধিনায়ক টম লাথামও আইসিসি ক্রিকেট বিশ্বকাপ এবং বাংলাদেশে ওয়ানডে সিরিজ মিস করবেন।

তিনটি ওয়ানডে যথাক্রমে ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই দিবারাত্রির, শুরু হবে বেলা ২টা থেকে। সিরিজ শেষ করার পর, দুই দলই বিশ্বকাপের জন্য ভারতে উড়ে যাবে বলে আশা করা হচ্ছে। বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ড দল ২১ নভেম্বর আবার বাংলাদেশে ফিরবে। দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলে ২৮ নভেম্বর নামবে সাদা পোশাকের মূল লড়াইয়ে।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, চ্যাড বোয়েস, ডিন ক্লিভার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককনচি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply