বগুড়ায় কলেজ শিক্ষককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

|

নিহত শাহজালাল পারভেজ।

বগুড়া ব্যুরো:

বগুড়ার শাজাহানপুরে প্রকাশ্য রাস্তায় টেকনিক্যাল কলেজের এক প্রভাষককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত ওই শিক্ষকের নাম শাহজালাল তালুকদার পারভেজ। তিনি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার মাথাইল চাপড় এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানায়, সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার শাবরুল এলাকার বাসা থেকে বেরিয়ে মোটরসাইকেলে বগুড়া শহরের দিকে যাচ্ছিলেন শাহজালাল তালুকদার পারভেজ। বাড়ি থেকে কিছুদূর যাওয়ার পর সিএনজি চালিত অটোরিকশায় চেপে একদল সন্ত্রাসী তাকে পথরোধ করে কোপাতে থাকে। প্রাণ বাঁচাতে মাথাইল চাপড় এলাকায় মোটরসাইকেল ফেলে একটি বাড়িতে ঢুকে পড়েন তিনি। পরে সন্ত্রাসীরা ওই বাড়ির মধ্যে ঢুকেই তাকে এলোপাতাড়ি কুপিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা আহত ওই শিক্ষককে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তার কিছুক্ষণ পরেই মারা যান ওই শিক্ষক।

নিহতের স্বজনরা জানায়, শাহজালাল তালুকদার পারভেজ স্থানীয় একটি টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষকতার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতিও করতেন। মাসখানেক আগে স্থানীয় সন্ত্রাসী সাগর তালুকদারের বাহিনী নিহত পারভেজের বড় ভাইয়ের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না পেয়ে তাকে ছুরিকাঘাতও করে সন্ত্রাসীরা। বিষয়টি নিয়ে পারভেজ থানায় অভিযোগ করলে তার ওপর ক্ষুব্ধ হয় ওই সন্ত্রাসীরা। কয়েক সপ্তাহ আগে তাকে হত্যার হুমকিও দিয়েছিলো অভিযুক্ত সাগর বাহিনী।

বগুড়া শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার জেরে শাহজালাল পারভেজকে হত্যা করা হয়েছে। জড়িতদের ধরতে অভিযান চলছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply