বিশ্বকাপের সেরা মিডফিল্ডারকে দলে ভেড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড

|

ছবি: সংগৃহীত

গ্রীষ্মকালীন দলবদল মৌসুমের শেষ দিনে বাজিমাত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কাতার বিশ্বকাপের সেরা মিডফিল্ডার সোফিয়ান আমরাবাতকে সিরি আ ক্লাব ফিওরেন্তিনা থেকে লোনে দলে ভিড়িয়েছে রেড ডেভিলরা। একইভাবে টটেনহ্যাম থেকে ধারে সার্জিও রেগুইলনকে দলে ভিড়িয়েছে ইংলিশ জায়ান্টরা।

এক বিবৃতিতে আমরাবাত ও রেগুইলনকে দলে ভেড়ানোর খবর নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। সরাসরি চুক্তিতে নয়, বরং ১ কোটি ইউরোতে ধারে রেড ডেভিলসদের হয়ে ২০২৪ সাল পর্যন্ত খেলবেন আমরাবাত। সঙ্গে সরাসরি দলে নেয়ার অপশন রয়েছে। সেক্ষেত্রে ইউনাইটেডকে খরচ করতে হয়েছে ২ কোটি ইউরো।

নেদারল্যান্ডে জন্ম নেয়া এই ডিফেন্সিভ মিডফিল্ডার মরক্কো জাতীয় দলের হয়ে নজর কেড়েছেন গত বছর শেষ হওয়া কাতার বিশ্বকাপে। মরক্কোকে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে তুলে টুর্নামেন্টের সেরা মিডফিল্ডার নির্বাচিত হয়েছিলেন তিনি। প্রতিপক্ষের ৫৭টা আক্রমণ ঠেকিয়ে দিয়ে বিশ্বকাপে অনন্য একটি নজিরও গড়েছিলেন তিনি। তার আগে বিশ্বকাপের কোনো খেলোয়াড়ই প্রতিপক্ষের এতোগুলো আক্রমণ ঠেকাতে পারেনি।

এছাড়াও, ২০২৪ সাল পর্যন্ত ধারে রেড ডেভিলদের হয়ে খেলবেন স্প্যানিশ ফুলব্যাক রেগুইলন। লোন শেষে তাকে সরাসরি দলে ভেড়াবার অপশনও রাখা হয়েছে চুক্তিতে। আর্থিক বিষয়াদির ব্যাপারে অফিসিয়াল কিছু জানায়নি কোনো ক্লাবই, তবে ‘দ্য অ্যাথলেটিক’ বলছে, রেগুইলনকে কোনো ফি ছাড়াই দলে ভিড়িয়েছে রেড ডেভিলসরা। ২০২৪ পর্যন্ত তার বেতন বহন করবে ক্লাবটি।

/এমএইচ/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply