বৃষ্টিতে খেলা বন্ধ, পরিত্যক্ত হওয়ার আশঙ্কা ভারত-নেপাল ম্যাচ

|

বৃষ্টিতে ভারত-নেপাল ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা। ছবি: টুইটার

এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে নেপালের মুখোমুখি হওয়া ভারত পড়েছে বৃষ্টির কবলে। বৃষ্টিতে আপাতত খেলা বন্ধ আছে। ম্যাচ পরিত্যক্ত হলে ভারত উঠে যাবে সুপার ফোরে।

সোমবার (৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার পাল্লেকেলেতে গ্রুপ ‘এ’র শেষ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। নেপালের দুই ওপেনার যতোক্ষণ উইকেটে ছিলেন, ভালো খেলছিলেন। তাদের উদ্বোধনী জুটি থেকে আসে ৬৫ রানের ইনিংস। জুটি ভাঙ্গে ওপেনার কুশল ভুর্টেল ৩৮ রানে আউট হলে। এরপর অধিনায়ক রোহিত পাউডেলসহ দ্রুত আরও ৩ উইকেট হারায় এশিয়া কাপে প্রথমবার খেলতে আসা দলটি। সর্বোচ্চ ৫৮ রান করে আউট হন আরেক ওপেনার আসিফ শেখ। এরপর নিচের দিকে প্রতিরোধ গড়েন গুলশান ঝা, দীপেন্দ্র সিং এইরি ও সোমপাল কামি। সোমপাল কামি করেন ৫৬ বলে ৪৮ রান। তাদের অবদানেই দলের সংগ্রহ দুইশ ছাড়িয়ে যায়। সব কটি উইকেট হারানো নেপাল শেষ পর্যন্ত ৪৮.২ ওভারে তোলে ২৩০ রান।

এদিন ফিল্ডিংয়ে ভারত ভালো করতে পারেনি। ভারতের পক্ষে ৩টি করে উইকেট তুলে নেন মো. সিরাজ ও রবীন্দ্র জাদেজা। জাসপ্রীত বুমরাহ ব্যক্তিগত কারণে দলত্যাগ করায় ভারতের একাদশে প্রায় পাঁচ মাস পরে ফেরা অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি ২৯ রান খরচ করে নেন ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ২ দশমিক ১ ওভারে ১৭ রান তোলার পর দ্বিতীয় দফায় বৃষ্টির কবলে পড়ে ভারত। এর আগে ভারতের ফিল্ডিংয়ের সময় বৃষ্টি নামলে খেলা কিছুক্ষণ বন্ধ ছিল। রোহিত শর্মা ৪ রান এবং শুভমান গিল ৬ বলে ১২ রান করে অপরাজিত থাকেন।

পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। ১ পয়েন্ট করে পায় দু’দল। তাই নেপালের বিপক্ষে এই ম্যাচে ১ পয়েন্ট পেলেই চলবে রোহিত শর্মার দলকে। ‘এ’ গ্রুপ থেকে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে বাবর আজমের দল। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে সুপার ফোর নিশ্চিত হবে ভারতেরও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply