বিশ্বকাপের প্রাথমিক দল কাল, যে হিসাবের কথা জানালেন বিসিবি সভাপতি

|

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ইনজুরিসহ নানা কারণে এশিয়া কাপে সেরা একাদশ পাঠাতে পারেনি বাংলাদেশ। দলের কয়েকটি পজিশন নিয়ে এখনও চলছে পরীক্ষা-নিরীক্ষা। এমন পরিস্থিতির মাঝেই মঙ্গলবার ঘোষণা করা হবে টাইগারদের প্রাথমিক বিশ্বকাপ দল। আইসিসির নিয়ম অনুযায়ী আগামীকালের মধ্যেই ৫ অক্টোবর শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণার কথা। যদিও ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দলে পরিবর্তন আনার সুযোগ থাকবে। বিসিবি এই সুযোগটাই নিতে চাচ্ছে।

এর আগে, নানা সময়ে বিসিবি কর্তাদের বলতে শোনা গিয়েছিল- এশিয়া কাপের দলটাই হবে ওয়ানডে বিশ্বকাপের দল। কিন্তু সে পরিস্থিতি আর নেই। ইনজুরি, অসুস্থতার কারণে এশিয়া কাপে নেই তামিম-লিটনরা। মাহমুদউল্লাহ রিয়াদের মতো আরও কয়েকজনকে নিয়ে নানা ধরনের হিসাবনিকাশ আছে। ফলে, বিশ্বকাপ দল নিয়ে নতুন করেই ভাবতে হচ্ছে বিসিবিকে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান তার ধানমন্ডির কার্যালয়ে দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের সঙ্গে বৈঠক করেন। সে সভায় ভার্চুয়ালি যোগ দেন অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সভা শেষে বোর্ড সভাপতি বলেন, এটি আমাদের কাছে একাডেমিক। দিতে হয় দিচ্ছি। যেমন আমাদের ওপেনার ছিল লিটন ও তামিম। ওরা তো এখন সুস্থ নয়। চ্যালেঞ্জটা বুঝতে হবে। ওদের ছাড়া নাম পাঠাব? অবশ্যই না। আমরা এখন হয়তো লজিস্টিকের কারণে একটা দল দিতে পারি। তবে সেটা মূল দল না। মূল দলটা ২৬ অথবা ২৭ তারিখের দিকে দিতে পারি।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। সেই সিরিজ দেখেই বিশ্বকাপের মূল দল ঘোষণা করার কথা জানান পাপন। এশিয়া কাপের দলে সুযোগ না পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদের সম্ভাবনার কথাও উড়িয়ে দেননি বোর্ড সভাপতি। জানান, নিউজিল্যান্ড সিরিজে মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, জাকির হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদদের সুযোগ হতে পারে।

আরও দেখুন: লিটনের পাকিস্তান যাত্রার খবর শুনে পাপনের প্রতিক্রিয়া ‘আশ্চর্য, আমি তো জানি না’!

বিসিবি সভাপতি কথা, এবাদত সুস্থ থাকলে ও নিশ্চিতভাবেই বিশ্বকাপের দলে থাকতো। আমাদের প্লেয়াররা ইনজুরি প্রবণ। মিরাজ-শান্ত গতকাল ব্যথা পেয়েছে। যে কেউ ইনজুরিতে পড়তে পারে। তাই কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। সবকিছুর জন্য প্রস্তুত থাকতে হবে।

মোদ্দাকথা, আগামীকালের দলে যে এশিয়া কাপের দলে থাকা কয়েকজন বাদ পড়তে যাচ্ছেন বিসিবি সভাপতির কথায় সেটি এক প্রকার নিশ্চিতই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply