ফরিদপুরে চিকিৎসার অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, ইন্টার্ন চিকিৎসক-স্বজনদের সংঘর্ষে আহত ২১

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় একজন বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের সাথে রোগীর স্বজনদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২১ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

নিহত ওই মুক্তিযোদ্ধার পরিবারের ৩ সদস্যকে পুলিশ হেফাজতে জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। এই ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, নিহত মুক্তিযোদ্ধা নয়ন খাঁন (৯৫) শহরের কমলাপুর এলাকার বাসিন্দা। সোমবার (৪ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে অসুস্থ অবস্থায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের দোতলায় বীর মুক্তিযোদ্ধাদের সংরক্ষিত ওয়ার্ডে ভর্তি করা হয়।

নিহতের স্বজনরা বলেন, সোমবার হাসপাতালে ভর্তির পর রাত ১টার দিকে নয়ন খাঁনের শ্বাসকষ্ট উঠলে নার্সদেরকে জানানো হয়। কিন্তু নার্সরা কোনো ব্যবস্থা না নিয়ে ইমার্জেন্সিতে গিয়ে চিকিৎসকদের সাথে যোগাযোগের পরামর্শ দেন। তবে সেখান থেকেও কোনো সহযোগিতা পাওয়া না গেলে এর কিছুক্ষণ পরই মারা যান নয়ন খাঁন। এ সময় তার স্বজন ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের মোট ২১ জন আহত হন।

এব্যাপারে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃত ব্যক্তির আত্মীয়-স্বজনদেরকে প্রথমে থানায় নিয়ে আসা হয়। বর্তমানে তাদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, এই ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেখানে জেলা প্রশাসনের একজন সদস্য, জেলা পুলিশের একজন সদস্য ও মেডিকেল কলেজের একজন সদস্য থাকবেন। এই কমিটি আগামী ৩ কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দেবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply