বড় সংগ্রহ শ্রীলঙ্কার; সুপার ফোরে যেতে আফগানদের সামনে যে সমীকরণ

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে গ্রুপ-বি’র বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। সুপার ফোরে যেতে হলে ৩৭ দশমিক ১ ওভারে ২৯২ রান করতে হবে আফগানদের।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন দুই ওপেনার। আফগানিস্তানের দুই বোলার মুজিব উর রহমান, ফজল হক ফারুকি কাউকেই ছাড় দেননি এই দুই ব্যাটার। এরপর আফগান শিবিরে স্বস্তি এনে দেন নাইব। ম্যাচের ১১তম ওভারে নাইবের করা বলে মোহাম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে আউট হন বাঁহাতি ব্যাটার করুনারত্নে। ৬টি চারের সাহায্যে ৩৫ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাকেও অর্ধশতক করার আগেই ফেরান নাইব। দলীয় ৮০ রানের মাথায় নাইবের দুর্দান্ত এক ডেলিভারিতে নাজিবুল্লাহ জাদরানের হাতে ক্যাচ দিয়ে ৪১ রান করে সাজঘরে ফেরেন নিশাঙ্কা। এরপর ক্রিজে আসেন আগের ম্যাচে ফিফটি হাঁকানো ব্যাটার সাদেরা সামারাবিক্রমা। তাকেও প্যাভিলিয়নে পাঠান নাইব। ৩ রান করা সামারাবিক্রমা উইকেটরক্ষকের হাতে ক্যাচ তুলে বিদায় নেন।

এরপর চারিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে ১০২ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস। দলীয় ১৮৮ রানে ৪৩ বলে ৩৬ রান করে আসালাঙ্কা ফিরে গেলেও ফিফটি তুলে নেন কুশল মেন্ডিস। এরপর ক্রিজে আসা ধানাঞ্জায়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মেন্ডিস। তবে দ্রুতই আরও তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি মিস করেন মেন্ডিস। ৮৪ বলে ৯২ রান করে আউট হন তিনি।

এরপর দুনিথ ওয়েলালাগে ও মাহিশ থিকসানা মিলে লঙ্কানদের রানের চাকা সচল রাখেন। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান গুলবাদিন নাইব। এছাড়াও রশিদ খান নেন ২টি উইকেট এবং মুজিব পেয়েছেন ১টি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply