বাবুর্চি সেজে যুক্তরাজ্যের কারাগার থেকে পালিয়ে গেলো সাবেক সৈনিক

|

যুক্তরাজ্যের কারাগার থেকে পালিয়েছে এক সাবেক সৈনিক। তার বিরুদ্ধে সন্ত্রাস ও রাষ্ট্রীয় গোপনীয়তা ভঙ্গের অভিযোগ রয়েছে। অভিযুক্ত সৈনিকের নাম, ড্যানিয়েল আবেদ খালিফ (২১)। খবর বিবিসির।

বুধবার (৬ আগস্ট) সকাল ৭টা ৫০ মিনিটে দক্ষিণ লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ কারাগার থেকে পালিয়ে যান তিনি। ধারণা করা হচ্ছে, পালানোর আগে তিনি কারাগারের রান্নাঘরে বাবুর্চির পোশাকে কাজ করছিলেন। এরপর একটি খাবার সরবরাহকারী ট্রাকের নিচে লুকিয়ে পালিয়ে যান।

এমন ঘটনাকে যুক্তরাজ্যে বেশ নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে। তবে প্রশ্ন উঠেছে, কারাগারগুলোর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। কারাগারের মুখপাত্র জানান, তারা ড্যানিয়েলকে গ্রেফতারে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এছাড়া কীভাবে একজন কয়েদি এভাবে পালিয়ে গেলেন, তা নিয়েও চলছে জোর তদন্ত।

ড্যানিয়েল মূলত ব্রিটিশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। গেল ২৭ জানুয়ারি তার বিরুদ্ধে দুইটি অভিযোগ এনে তদন্ত শুরু করে সেদেশের গোয়েন্দা বিভাগ। এরপর মে মাসে তাকে সেনাবাহিনী থেকে অব্যাহতি দিয়ে বিচারের মুখোমুখি করা হয়। তাকে আগামী নভেম্বরে উলউইচ ক্রাউন আদালতে হাজির করার কথা ছিল।

সাবেক এই সৈনিকের পালানোর ঘটনায় দেশটির সবগুলো বিমানবন্দরে রেড অ্যালার্ট জারি করেছে গোয়েন্দারা। নেয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। সারাদেশে শুরু হয়েছে তল্লাশি।

পুলিশের দাবি, তিনি সাধারণ মানুষের জন্য তেমন বিপদজনক নন। তাকে কোথাও দেখা গেলে ৯৯৯ নম্বরে ফোন করতে অনুরোধ করা হয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply