সবচেয়ে অলস ব্যক্তির খোঁজে প্রতিযোগিতা!

|

প্রতিযোগীদের কয়েকজন শুয়ে আছেন। ছবি: রয়টার্স

দেশের সবচেয়ে অলস ব্যক্তির খোঁজে প্রতিযোগিতা! অদ্ভুত লাগলেও ‘সেরা কুঁড়ে’ খুঁজে পেতে বিচিত্র এই আয়োজন চলছে বলকান অঞ্চলের দেশ মন্টিনিগ্রোতে। খবর রয়টার্সের।

সবচেয়ে বেশিদিন শুয়ে কাটাতে পারা ব্যক্তিই হবেন চ্যাম্পিয়ন। মন্টিনিগ্রোর ‘লেজিয়েস্ট সিটিজেন’এর খেতাব জিততে লড়ছেন ৭ জন। এবার অবশ্য আলসেমিতে অতীতের সব রেকর্ড ভেঙে ফেলেছেন প্রতিযোগীরা। টানা ২০ দিন ধরে শুয়ে কাটালেও এখন পর্যন্ত হার মানেননি কোনো প্রতিযোগী।

এখানে অংশ নেয়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বলেন, ২০২১ সালে আমি চ্যাম্পিয়ন হয়েছিলাম। সত্যি বলতে, এবার আমি বন্ধু ও পরিবারের প্ররোচনায় এতে অংশ নিয়েছি। আমি জানিনা, তাদের কেন ধারণা হয়েছে, এবছর আমি আবারও জিতবো। আজ ২০তম দিন। কেউই ভাবেনি প্রতিযোগিতা এতদিন স্থায়ী হবে। প্রথমবার অংশ নেয়া আরেকজন প্রতিযোগী বলেন, প্রথমবার অংশ নিলাম। নতুন অভিজ্ঞতার জন্য এসেছি। সবসময়ই আমি নতুন কিছু করার চেষ্টা করি। আমি জয়ের ব্যাপারে খুবই আত্মবিশ্বাসী।

প্রাচীনকাল থেকেই কুঁড়ে হিসেবে বেশ নাম রয়েছে মন্টিনিগ্রোর বাসিন্দাদের। কতটা অলস তারা, সেটা দেখতেই এক যুগ আগে কেবল মজা করার উদ্দেশ্যে প্রচলন এই ব্যাঙ্গাত্মক আয়োজনের। প্রতিযোগিতায় নিয়ম কঠিনই বলা চলে। আট ঘন্টায় মাত্র একবার ১০ মিনিটের জন্য টয়লেট ব্যবহারের সুযোগ রয়েছে। বাকি সময় থাকতে হবে শুয়ে। খাওয়া-দাওয়া থেকে শুরু করে সব কিছুই চলবে বিছানায়।

আয়োজক র‍্যাদোঞ্জা ব্লাগজেভিক বলেন, প্রথমবার মজা করেই এই শুয়ে থাকার প্রতিযোগিতা আয়োজন করেছিলাম আমরা। মন্টেনিগ্রোর মানুষ অলস হিসেবে পরিচিত। তারা কতটা অলস হতে পারে, সেটাই দেখতে চেয়েছিলাম।

২১ জনের মধ্যে চূড়ান্ত পর্বে সুযোগ পেয়েছেন সাতজন। সবচেয়ে অলস ব্যক্তির খেতাব জেতা ব্যক্তি পাবেন ১ হাজার ইউরো।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply