চবিতে ভাঙচুর: এক হাজার জনকে আসামি করে ২ মামলা

|

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের বাসভবন, শিক্ষক-স্টাফ বাসসহ বিভিন্ন জায়গায় ভাঙচুরের ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে হাটহাজারী থানায় মামলাগুলো করা হয়। প্রতিটি মামলায় সাত জন করে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও এক হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে একটি মামলার বাদী হয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। আরেকটি মামলার বাদী ভারপ্রাপ্ত নিরাপত্তা কর্মকর্তা শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাক।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে শাটল ট্রেন ক্যান্টনমেন্ট স্টেশন অতিক্রম করার পর রেললাইনের ওপর হেলে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে শিক্ষার্থীসহ ১৬ জন আহত হন। সাড়ে ১০টায় ট্রেন ক্যাম্পাসে পৌঁছালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ফটকে তালা দিয়ে আন্দোলন শুরু করেন। ওই সময় তারা পুলিশ বক্সে ভাঙচুর চালান। আর রাত ১১টার দিকে উপাচার্যের বাসভবনের ভাঙচুর চালান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ওই সময় উপাচার্য বাসভবনের ভেতরের ঢুকে জিনিসপত্র ভাঙচুর করেন তারা। এরপর বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের গিয়ে ভাঙচুর চালান বিক্ষুব্ধরা। এছাড়া, অন্তত ৫০টি গাড়িতে ভাঙচুর চালানো হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply