নাঈমের সমস্যা ব্যাটিং নয়, মানসিক: সাকিব

|

শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে টাইগার ওপেনার নাঈম শেখের ব্যাটিং নিয়ে বইছে সমালোচনার ঝড়। বারবার ব্যর্থতার পরও ওপেনিংয়ে সুযোগ পাওয়া নাঈম নিজেও সম্ভবত বিরক্ত! ম্যাচ শেষে টিম বাসে নিজের চেহারায়ও ফুটে উঠলো বিরক্তির চাপ।

কিন্তু তাতে কী প্রশ্ন কমবে এই ওপেনারকে নিয়ে? বরং বেড়েই চলছে। কেননা, নিজের নামের পাশে পরিসংখ্যানটা যে বড্ড বেমানান।

ম্যাচের পর টিম বাসে নাঈম শেখ।

২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া নাঈম শেখের খাতায় এখন পর্যন্ত ৭ ইনিংসে ৯৫ রান। স্ট্রাইকরেট ৬০, গড় ১৩ আর সর্বোচ্চ স্কোর ২৮। ১৫৭ বলের মধ্যে ডট খেলেছেন ১১০টিতেই। ২৮টা সিঙ্গেল, ৩টা ডাবল, ৩টা ট্রিপল এবং ৩টা চার। ছক্কা? এখনও দেখাই মিলেনি।

শ্রীলঙ্কার বিপক্ষে একজন মেক শিফট ওপেনার মেহেদি মিরাজ যখন ব্যাট করলেন ৯৭ স্ট্রাইকরেটে, সেখানে স্বীকৃত ওপেনার নাঈমের স্ট্রাইকরেট মাত্র ৪৬। ডু অর ডাই ম্যাচে ৪৬ বলে ২১ রান করা শানাকার বাউন্সারটা যেভাবে মোকাবেলা করলেন তাতে মনে হলো ডু এর বদলে তিনি ডাই শব্দটাই বেশি প্রেফার করলেন। আর তাতে সমালোচনার ঝড় চলছে তাকে নিয়ে।

নাঈমকে নিয়ে ইতোমধ্যে প্রশ্নও কম হয়নি। কিন্তু এই ম্যাচের পর আরও ফুলে ফেঁপে উঠছে সেই প্রশ্ন। সাকিবের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও দিলেন উত্তর।

সাকিব আল হাসান বললেন, একটা আউট নিয়ে বলে লাভ নেই। নাঈম চার ম্যাচেই ভালো শুরু করেছে। এরপর আউট হয়ে যাচ্ছে। স্কিলের চেয়ে মানসিক জায়গায় তার কাজ করতে হবে বেশি।

বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন কি না নাঈম শেখ? এমন প্রশ্নের উত্তরে বিসিবি বস বললেন, স্কোয়াড দিলেই দেখতে পাবেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply