ফ্রান্সের প্রেসিডেন্টকে একতারা উপহার দিলেন রাহুল

|

ছবি: সংগৃহীত।

ফরাসি প্রেসিডেন্টের সম্মানে আয়োজিত ভোজসভা শেষে গানের দল ‘জলের গানে’র সংগীতশিল্পী রাহুল আনন্দের ধানমন্ডির বাসার স্টুডিওতে রোববার (১০ সেপ্টেম্বর) দেখা করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। এ সময় তার সঙ্গে ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সেখানে দেড় ঘণ্টা অবস্থান করেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি রাহুলকে একটি কলম উপহার দেন।

সংগীতশিল্পী রাহুল জানান, শিল্পী ও শিল্পের প্রতি আগ্রহ থেকে তার স্টুডিওতে গিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট। ফরাসি প্রেসিডেন্ট মুগ্ধ হয়ে গান শুনেছেন। তাছাড়াও তিনি নিজেই বাঁশি বাজিয়েছেন। রাহুল বলেন, সন্মানিত প্রেসিডেন্টের সামনে বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করেছি। এছাড়াও বাংলাদেশের সঙ্গে ফ্রান্সের সংস্কৃতি বিনিময় নিয়ে আলাপ হয়েছে।

রোববার দিল্লির জি-২০ সম্মেলন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। রাত ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফরাসি প্রেসিডেন্টকে বহনকারী বিমান অবতরণ করে। এ সময় তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সম্মানে হোটেল ইন্টারকন্টিনেন্টালে রাত ১০টার দিকে আয়োজিত নৈশভোজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
/এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply