চুয়াডাঙ্গায় ডাকাতি মামলায় ১২ জনের কারাদণ্ড

|

স্টাফ করেসপন্ডেন্ট:

চুয়াডাঙ্গায় ডাকাতি মামলায় ১২ জনের ১০ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার (১১ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মাসুদ আলী এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কবির হোসেন, সোলেমান হক, বকুল মিয়া, আনোয়ার হোসেন, মাসুদ রানা, রহম আলী, আরজ আলী, ফারুক হোসেন, বকুল মিয়া, মোহাম্মদ আলী, আব্দুল হান্নান ও তবি মিয়া।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ৭ এপ্রিল গভীর রাতে জীবননগর উপজেলার নিধিকুণ্ডু গ্রামের নুরুল ইসলামের বাড়িতে ঢুকে বাড়ির সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ১০-১৫ জনের ডাকাত দল। এসময় ঘরে থাকা নগদ ৩৪ হাজার টাকা, স্বর্ণের অলঙ্কার এবং তার চাচাতো ভাই কবির হোসেনের বাড়ি থেকে নগদ ৭ হাজার ৩০০ টাকা ডাকাতি করে তারা।

এ ঘটনায় নুরুল ইসলাম বাদী হয়ে ১০-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে জীবননগর থানায় একটি মামলা দায়ের করেন। ২০১১ সালে ১৭ জনকে আসামী করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ১৭ জন আসামির মধ্যে ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে এই রায় ঘোষণা করেন বিচারক। ১২ জনকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। বেকসুর খালাস দেয়া হয়েছে ৪ জনকে। পলাতক রয়েছেন একজন।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন জানান, পলাতক আসামীকে গ্রেফতারে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। আসামীপক্ষের আইনজীবী ফজলে রাব্বী বলেন, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

/এজেড /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply