ইউরো বাছাইপর্ব: স্পেন ও বেলজিয়ামের গোল উৎসব, জয় পেলো ইতালিও

|

ইউরো বাছাইপর্বে বড় জয় পেয়েছে স্পেন ও বেলজিয়াম। স্পেন ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে সাইপ্রাসকে। আর আরেক ম্যাচে ইউক্রেনের বিরুদ্ধে ২-১ গোলে জয় পেয়েছে ইতালি। এছাড়াও এস্তোনিয়াকে ৫-০ গোলে হারিয়েছে বেলজিয়াম।

এ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে সাইপ্রাসকে আতিথ্য দেয় স্পেন। ম্যাচের ১৮ মিনিটে গ্যাভির গোলে প্রথম লিড নেয় স্প্যানিশরা। ৩৩ মিনিটে স্বাগতিকদের ব্যবধান দ্বিগুণ করেন মিকেল মেরিনো। ৬ মিনিট পর সাইপ্রাসের জালে বড় জড়ালেও ভিএআর বাতিল করে আলভারো মোরাতার সেই গোল।

দ্বিতীয়ার্ধে আরও চার গোল দেয় স্পেন। ৭০ মিনিটে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার হোসেলু আর ৭৩ মিনিটে বার্সা উইঙ্গার ফেরান তোসের স্কোর শিটে নাম তোলেন। এরপর ৭৭ মিনিটে বায়েনা এবং ৮৩ মিনিটে তোরেস নিজের দ্বিতীয় গোল পেলে ৬-০ এর বিশাল জয় পায় স্প্যানিশরা। এই জয়ে গ্রুপের দুই নম্বরে স্পেন।

এদিকে, মিলানের সান সিরো স্টেডিয়ামে সি গ্রুপের ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হয় স্বাগতিক ইতালি। প্রথমার্ধেই জোড়া গোল পেয়ে যায় আজ্জুরিরা। ১২ মিনিটে ইন্টার মিলান মিডফিল্ডার ডেভিড ফ্রাত্তেসির গোলে প্রথম লিড নেয় ইতালি। ২৯ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন ফ্রাত্তেসি। ৪১ মিনিটে এক গোল শোধ দেয় ইউক্রেন। স্কোর শিটে নাম তোলেন ইয়অরমোলেনকো। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয়ে তুষ্ঠ থাকতে হয় ইতালিকে। চার ম্যাচে ২ জয়ে গ্রুপের দুই নম্বরে রয়েছে দলটি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply