থানায় ছাত্রলীগ নেতাদের মারধর: ‘ভুক্তভোগী মামলা করলে আইন অনুযায়ী ব্যবস্থা’

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এডিসি হারুন-অর-রশীদের বিরুদ্ধে তদন্ত চলছে। এর ভিত্তিতে বিভাগীয় মামলা হতে পারে। ভুক্তভোগী মামলা করলে আইনি দিক খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে এসব কথা বলেন তিনি।

এডিসি সানজিদা আফরিনকে রংপুরে বদলির বিষয়টি গুজব বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। গতকাল ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকেও বলা হয়, এখন পর্যন্ত তাকে বদলি করা হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে এডিসি সানজিদাকে রংপুরে বদলি করা হয়েছে বলে গুজব ছড়ানো হচ্ছে।

প্রসঙ্গত, গত শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে রাজধানীর শাহবাগ থানায় নিয়ে গিয়ে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে মারধর করা হয়। আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল শাখার সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

ভুক্তভোগী ও তাদের সহপাঠীদের অভিযোগ, পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন-অর-রশীদ তাদের থানায় নিয়ে বেড়ধক পেটান।

এ ঘটনার সঙ্গে এডিসি সানজিদার নামও আলোচনায় আসে। নির্যাতনসহ ব্যক্তিগত বিষয়ের বিবাদে বিভিন্ন সংবাদমাধ্যমে স্বামীর পক্ষে অবস্থান না নিয়ে বরখাস্ত এডিসি হারুনের পক্ষে অবস্থান নিতে দেখা গেছে সানজিদাকে।

এদিকে, যুক্তরাজ্যের সাথে বন্দি বিনিময় চুক্তি নিয়েও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। জানান, যুক্তরাজ্যের সঙ্গে বন্দি বিনিময় চুক্তির বিষয়টি কীভাবে সম্পন্ন হবে সেটা পরে জানাতে পারবেন। বিষয়টি তদারকি করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এরপরই তারেক রহমানসহ অন্যান্যদের ফিরিয়ে আনার বিষয়টি সামনে আসবে। তবে এটা এখনও আলোচনার পর্যায়ে রয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply