এশিয়া কাপ থেকে বিদায়ে র‍্যাংকিংয়েও অধঃপতন পাকিস্তানের, নেমে গেলো তিনে

|

ফেবারিট তকমা নিয়ে এশিয়া কাপ মিশন শুরু করেছিল পাকিস্তান। আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়েও এক নম্বরে ছিলো বাবর-রেজওয়ানরা। তবে এশিয়া কাপে ভারত ও শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায়ের সাথে র‍্যাংকিংয়েও দুই ধাপ পিছিয়ে তিনে নেমে গিয়েছে তারা।

গত ৯ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির সেরা ওয়ানডে দল হিসেবে শীর্ষে ছিল পাকিস্তান। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা দুই জয়ে শীর্ষস্থান দখল করে অস্ট্রেলিয়া। এদিকে এশিয়া কাপের টানা ম্যাচ জয়ে র‍্যাংকিংয়ের দুইয়ে উঠে গিয়েছে ভারত। ভারত ও শ্রীলঙ্কার কাছে হেরে র‍্যাংকিংয়ের তিন নম্বরে নেমে গিয়েছে পাকিস্তান।

তবে র‍্যাংকিংয়ের প্রথম ও দ্বিতীয় স্থান নিয়ে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টানাটানি চলছে বেশ। বর্তমানে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার রেটিং ১১৮। এদিকে ২ পয়েন্ট কমে ১১৬ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। খবর ইএসপিএনের।

দক্ষিণ আফ্রিকার সাথে চলমান সিরিজে অস্ট্রেলিয়া যদি বাকি দুই ম্যাচ হারে এবং ভারত এশিয়া কাপ জিততে পারে তাহলে শীর্ষে উঠে যাবে কোহলিরা। তবে অজিরা যদি প্রোটিয়াদেরকে বাকি দুই ম্যাচ হারাতে পারে তাহলে স্বাভাবিক ভাবে শীর্ষস্থানেই থাকবে অস্ট্রেলিয়া।

/এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply