রামুতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, গোলাবারুদসহ গ্রেফতার ১

|

কক্সবাজারের রামুর ঈদগড়ে একটি অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-১৫। এ সময় সেখান থেকে অগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধারসহ একজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাত ২টার দিকে অভিযান পরিচালনা করে র‍্যাব। এ সময় রামু থানার ঈদগড় ইউনিয়নের তেলখোলাস্থ পানিস্য এলাকায় সন্ত্রাসীদের একটি অস্ত্রের সন্ধান পায় তারা।

র‍্যাব জানায়, তাদের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালাতে চেষ্টা করে। এ সময় আনোয়ার হোসেন নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। এছাড়া সেখান থেকে উদ্ধার করা হয়, ১টি দেশীয় বন্দুক, ১টি দেশীয় একনলা শিসা বন্দুক, ১০ রাউন্ড এমজির গুলি, ৫০ রাউন্ড এসএমজির গুলি, ৮ রাউন্ড গুলির খালি কার্তুজ, ১৫টি শিসা, ১টি ছেনি, ১টি হাতুড়ি, ১টি বাইশ, ২টি রেত, ১টি প্লাস, ৫টি সুপারগ্লু, ৫০ গ্রাম বারুদ, ১৫০টি বিয়ারিং বল।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য তুলে ধরে র‍্যাব জানায়, তারা দীর্ঘদিন ধরে সেখানে অবৈধভাবে অস্ত্র তৈরি ও মজুদ করে আসছিল এবং বিভিন্ন অপরাধী চক্রের কাছে তা সরবরাহ করে আসছিল।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে উল্লেখ করে র‍্যাব জানায়, পলাতক সন্ত্রাসীদের গ্রেফতারে তাদের অভিযান অব্যাহত আছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply