নিউজিল্যান্ড সিরিজে দলে ফিরলেন তামিম-রিয়াদ; বিশ্রামে সাকিব-মুশফিক

|

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। এছারাও সুযোগ পেয়েছেন দীর্ঘদিন দলের বাইরে থাকা মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানকে। তার অনুপস্থিতিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত ৯টায় সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করে বিসিবি। সর্বশেষ এশিয়া কাপ খেলা বেশির ভাগ ক্রিকেটারকেই বিশ্রাম দেয়া হয়েছে এ সিরিজে। অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও এই তালিকায় রয়েছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম। হ্যামস্ট্রিংয়ের চোটে এশিয়া কাপের মাঝপথে ফিরে আসা নাজমুল হোসেন শান্তও থাকছেন না নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে।

পিঠের চোটের পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা তামিম ইকবাল ফিরছেন এই সিরিজ দিয়ে। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে গত আগস্টে খেলেছিলেন তিনি। এছাড়া নানা আলোচনা-সমালোচনার পর জায়গা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। এ বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তিনি। এরপর ‘বিশ্রামের’ নামে বাদ দেওয়া হয় তাকে। রাখা হয়নি এশিয়া কাপের দল। এখন বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তের সিরিজের দলে জায়গা পেলেন রিয়াদ।

নিউজিল্যান্ড সিরিজের দলে ফেরানো হয়েছে তারকা ওপেনার সৌম্য সরকার ও উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানকে। এই সিরিজে অভিষেক হতে পারে বাঁহাতি ব্যাটার জাকির হাসান, স্পিনার রিশাদ হোসেন ও পেসার সৈয়দ খালেদ আহমেদের। এশিয়া কাপে বাজে পারফরমেন্সের কারণে নিউজিল্যান্ড সিরিজে জায়গা হয়নি ওপেনার নাইম শেখ, মিডলঅর্ডার ব্যাটার আফিফ হোসেন ও শামীম হোসেন পাটোয়ারীর।

বাংলাদেশ স্কোয়াড: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, আনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply