শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপি নেতার মৃত্যু

|

রাজশাহী প্রতিনিধি:

শেখ হাসিনার ট্রেন বহরে গুলিবর্ষণ ও বোমা নিক্ষেপের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপি নেতা আবুল কালাম আজাদ মারা গেছেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার নিজামুদ্দিন।

কারা কর্তৃপক্ষ জানায়, আবুল কালাম বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে দুর্বল ছিলেন। শনিবার বেলা আনুমানিক দেড়টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। বেলা ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা চলছিলো তার। এরপর বেলা ২টা ৫০ মিনিটের দিকে তার মৃত্যু হয়।

আবুল কালাম আজাদ ১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ, বোমা নিক্ষেপ ও হামলা মামলার রায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। ২০১৯ সালের ৩ জুলাই পাবনার অতিরিক্ত দায়রা জজ রুস্তম আলী ওই মামলার রায় ঘোষণা করেন। রায়ে ২৫ জনের যাবজ্জীবন, ১৩ জনের ১০ বছর কারাদণ্ড এবং ৯ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

এর মধ্যে, বিএনপি নেতা আবুল কালাম আজাদ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছিলেন। আবুল কালাম আজাদ পাকশী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন। কারাগারের জেলার জানান, নিয়মানুযায়ী মরদেহ ময়নাতদন্তের পর তার নিকট আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply