নাটোরে বিএনপি নেতা-কর্মীদের বহনকারী মাইক্রোবাসে অগ্নিসংযোগ, ভাঙচুর

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরে বিএনপির রোড মার্চে যাওয়ার পথে বিএনপি নেতা-কর্মীদের বহনকারী মাইক্রোবাস ও প্রাইভেটকারে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ সময় নেতা-কর্মীদের ওপর হামলা ও মারপিট করার অভিযোগ করেছে জেলা বিএনপি। আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার ডাল সড়ক, তেবাড়িয়া ও সৈয়দ মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব দেওয়ান শাহীনের অভিযোগ, বিএনপির রোর্ড মার্চ সফল করার লক্ষ্যে জেলার বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা গাড়ি নিয়ে বের হয়। এ সময় সদরের ডাল সড়ক এলাকায় বিএনপি নেতা-কর্মীদের বহনকরা একটি গাড়ি থামিয়ে আওয়ামী লীগের লোকজন তাদের মারধর করে এবং গাড়িতে আগুন জ্বালিয়ে দেয়। এছাড়া সৈয়দ মোড় ও তেবাড়িয়া এলাকায় তাদের নেতা-কর্মীদের আরঅ দুইটি গাড়ি ভাঙচুর ও নেতা-কর্মীদের পিটিয়ে জখম করা হয়েছে। এতে তাদের ১৩ জন আহত হয়েছে।

তবে আওয়ামী লীগ নেতারা বিএনপির অভিযোগ অস্বীকার করেছে। নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম রমজান বলেন, বিএনপির লং মার্চ কর্মসূচি ছিল। সেই কর্মসূচি তারা তাদের মতো করে পালন করছে। আমাদের সরকারের পক্ষ থেকে লং মার্চ কর্মসূচিতে বাধা দেয়ার কোনো সিন্ধান্ত নেই। আমরা শুনেছি ডালসড়ক এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেটা গাড়িতে থাকা সিলিন্ডার ফেটেও হতে পারে। অথবা বিএনপির লোকজনই নিজেরা নিজেদের গাড়ি পুড়িয়ে দিতে পারে। জনগণ বিএনপির এইসব লং মার্চ মিছিল, মিটিংয়ে অংশগ্রহণ করে না। যার কারণে বিএনপি দেশে নানা ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করছে। বিভিন্ন বিষয়ে আওয়ামী লীগকে জড়ানোর চেষ্টা করছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, গাড়িতে আগুন ধরেছে খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে গাড়িতে কীভাবে আগুন ধরেছে বা গাড়িতে কারা ছিল তা তিনি জানেন না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply