জেনে নিন এশিয়া কাপে বাংলাদেশসহ কোন দল কত টাকা পেলো

|

শেষ হলো বহুল প্রতীক্ষিত এশিয়া কাপের ১৬তম আসর। চ্যাম্পিয়ন দল হিসেবে শিরোপা ঘরে তুলেছে ভারত। ১০ উইকেটে হেরে রানার্সআপ হয়েছে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

ফাইনালে জিতে বেশ মোটা অঙ্কের প্রাইজমানি পেয়েছে চ্যাম্পিয়ন ভারত। প্রাইজমানি পেয়েছে রানার্সআপ শ্রীলঙ্কাসহ তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারী দলগুলোও।

এশিয়া কাপের ফাইনালে দুই দলের জন্য নির্ধারিত ছিল ৩ লাখ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৩০ লাখ টাকারও বেশি। এর মধ্যে চ্যাম্পিয়ন দল ভারত পেয়েছে ২ লাখ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি টাকার বেশি। রানার্সআপ শ্রীলঙ্কা পেয়েছে ১ কোটি টাকারও বেশি।

এবারের এশিয়া কাপের সেমিফাইনালের চার দলের মধ্যে তৃতীয় স্থান দখলকারী দল বাংলাদেশ। তাই টাইগাররা পেয়েছে ৬২ হাজার ৫০০ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৬৮ লাখ টাকার বেশি । চতুর্থ স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করা পাকিস্তান পাবে ৩৪ লাখ টাকারও বেশি।

এশিয়া কাপে মোট ৬টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ষষ্ঠ স্থানে থাকা একটি দল ছাড়া বাকি প্রতিটি দলই প্রাইজমানি পেয়ে থাকে। এবারের পঞ্চম স্থান অধিকারী দল আফগানিস্তান পাবে ১২ হাজার ৫০০ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ১৩ লাখ টাকার বেশি।

এছাড়াও প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় ৫ হাজার মার্কিন ডলার করে পেয়েছে যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply