য়্যুভেন্টাসের বিরুদ্ধে মামলা ঠুকছেন ‘পাওনাদার’ রোনালদো!

|

যখন য়্যুভেন্টাসে খেলতেন রোনালদো। ছবি: সংগৃহীত

য়্যুভেন্টাস ছাড়ার দুই বছর পর সাবেক ক্লাবের বিরুদ্ধে মামলা ঠুকছেন রোনালদো। কোভিড মহামারির সময়ে স্থগিত বেতন পরিশোধ না করায় সাবেক ক্লাবের বিপক্ষে আদালতে যাচ্ছেন ৩৮ বছর বয়সী ফরোয়ার্ড। ইতালির ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম লা গাজেত্তা বলছে, পাওনা টাকার পরিমান বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৩ কোটি টাকা।

ইউরোপের পাট চুকিয়ে গত জানুয়ারিতেই সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন সিআর সেভেন। সাবেক ক্লাব য়্যুভেন্টাস ছেড়েছেন দুই বছর আগে। তবে পাওনা ২ কোটি ইউরো এখনও বুঝে পাননি। যে কারণে আদালতের দ্বারস্থ হচ্ছেন রোনালদো।

ইতালিয়ান গণমাধ্যম গাজেত্তার রিপোর্ট অনুযায়ী করোনাকালীন সময়ে খরচ কমানোর জন্য দলের ফুটবলারদের বেতন বাকি রাখে য়্যুভেন্টাস। দলের স্বার্থে ছাড় দেন রোনালদো। যা প্রায় ১৯.৯ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি হিসাবে প্রায় ২৩৩ কোটি টাকার সমান। য়্যুভেন্টাস প্রতিশ্রুতি দিয়েছিল, অবস্থা ঠিক হলেই বকেয়া বেতন পরিশোধ করে দেবে।

কিন্তু দীর্ঘ সময় পার হয়ে গেলেও নিজের বকেয়া পাননি রোনালদো। যদিও ইতোমধ্যে ক্লাবটির সঙ্গে সমঝোতা করে নিজের পাওনার প্রায় ৩ মিলিয়ন ইউরো আদায় করে নিয়েছেন পাওলো দিবালা। কিন্তু পর্তুগিজ তারকাকে কোনো অর্থ পরিশোধ না করায় তিনি হাঁটছেন আইনি পথে।

প্রসঙ্গত, সর্বশেষ মৌসুমে দল বদলের চুক্তি ও অর্থ নিয়ে মিথ্যাচার করায় ১০ পয়েন্ট কাটা গেছে য়্যুভেন্টাসের। এতে সিরি আ’র পয়েন্ট তালিকায় ৭ নম্বরে শেষ করায় উয়েফার কোনো প্রতিযোগিতায় খেলার সুযোগ পায়নি তারা। সঙ্গে আর্থিক ফেয়ার প্লে নীতি ভঙ্গ করায় এক বছরের জন্য ইউরোপীয় প্রতিযোগিতায় য়্যুভেন্টাসকে নিষিদ্ধ করেছে উয়েফা। গত মৌসুমে জরিমানাও গুনতে হয়েছে তাদের। শাস্তি মাথায় নিয়ে মৌসুম শুরু করে দুঃসময় যেন পিছু ছাড়ছে না ইতালির ক্লাবটির। এবার ক্লাবটির বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামছেন সিআর সেভেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply