পাবিপ্রবিতে র‍্যাগিংয়ের অভিযোগে ছাত্রী বহিষ্কার

|

পাবনা প্রতিনিধি:

র‍্যাগিংয়ের অভিযোগে পরিসংখ্যান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোকাইয়াকে সাময়িক বহিষ্কার করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)। গত শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী রব্বেজ টাওয়ারে (ছাত্রীনিবাস) সিনিয়রদের কাছ থেকে জুনিয়র শিক্ষার্থী র‍্যাগিংয়ের শিকার হন, এমন অভিযোগ ওঠে।

র‍্যাগিংয়ের এ ঘটনায় ভুক্তভোগীর নাম শিমু রানী তালুকদার। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রথম বর্ষের (২০২২-২৩ সেশন) শিক্ষার্থী। র‍্যাগিংয়ের শিকার হয়ে তিনি পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতর থেকে সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোকাইয়াকে বহিষ্কারের কথা জানানো হয়েছে। এর আগে, বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিহাস বিভাগের শিক্ষার্থী শিমু রানী তালুকদারের লিখিত অভিযোগের ভিত্তিতে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী রোকাইয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে পুরো ঘটনা খতিয়ে দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‍্যাগিং কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার রব্বেজ টাওয়ারে এই র‍্যাগিংয়ের ঘটনা ঘটে। সেদিন রাত ৮টার দিকে প্রথম বর্ষের বেশ কয়েকজন শিক্ষার্থীকে নিজেদের রুমে ডেকে নেয় সিনিয়র শিক্ষার্থীরা। এ সময় শিমু রানী তালুকদার নিজেকে অসুস্থ দাবি করে যেতে রাজি হননি। তাতে সিনিয়ররা ক্ষিপ্ত হয়ে তাকে ছাত্রীনিবাসের ছাদে নিয়ে গিয়ে রাত ১১টা পর্যন্ত বিভিন্নভাবে র‍্যাগিং করে। একপর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply