রাজশাহীতে ছিনতাইকারীর হামলায় আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে শিক্ষার্থী, আটক ১

|

অসুস্থ বান্ধবীকে দেখে ফেরার পথে রাজশাহী নগরীর বহুমুখী বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে ছিনতাইকারীর হামলায় আহত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আছেন এক শিক্ষার্থী। রোববার ভোরে (১৭ সেপ্টেম্বর) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রিকশায় ফেরার পথে এ ঘটনা ঘটে। ঘটনার ৩৬ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও জ্ঞান ফেরেনি ওই শিক্ষার্থীর।

আহত শিক্ষার্থীর নাম নিশাদ আকরাম (২৪)। তিনি নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার আড্ডা গ্রামের বাসিন্দা ও রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্ত একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার সময়ে নিশাদের সাথে থাকা বান্ধবী জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাদের এক অসুস্থ বান্ধবীকে দেখতে এসেছিলেন তারা। পরে রিকশায় করে ফেরার পথে নগরীর বহুমুখী বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে তাদের ওপর হামলা করে ছিনতাইকারীরা। তাদের মধ্যে একজন নিশাদকে ধাক্কা দিয়ে রিকশা থেকে ফেলে দেয়। রিকশাওয়ালা নিশাদকে ওই অবস্থাতে রেখেই দ্রুতগতিতে রিকশা চালাচ্ছিলেন। যার ফলে মারাত্মক আহত হন তিনি।

পরবর্তীতে বান্ধবী চিৎকার করলে আশেপাশে থাকা লোকজন এসে রিকশাটিকে আটকায়। নিশাদের কাছে গিয়ে তাকে অচেতন অবস্থায় পাওয়ায় যায়। এসময় তার মানিব্যাগ ও মুঠোফোন তার কাছে পাওয়া যায়নি। পরে তাকে রামেকে ভর্তি করা হয়।

এ ঘটনায় তার চাচাতো ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসাদুজ্জামান বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করেছেন। অভিযুক্ত সেলিম (৫০) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার তাকে রাজশাহী আদালতে সোপর্দ করা হয়েছে।

রাজশাহী নগরের বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। পরে রাতেই অভিযান চালিয়ে একজন ছিনতাইকারীকে আটক করেছে আমাদের টিম। আটককৃত ছিনতাইকারীর নামে এর আগেও থানায় অনেকগুলো মামলা রয়েছে। আজ তাকে আদালতে সোপর্দ করা হয়েছে এবং পুলিশ আদালতের কাছে রিমান্ড আবেদন করেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল বলেন, ৩৬ ঘণ্টা পরও নিশাদের জ্ঞান ফেরেনি। তার মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তার বিষয়ে এখনও কিছুই বলা যাচ্ছে না।

/এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply