র‍্যাঙ্কিংয়ে ছয়ে উঠার সুযোগ বাংলাদেশের সামনে

|

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতিই বলা যায় এটি। দ্বি-পাক্ষিক এই সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে পারলে র‍্যাঙ্কিংয়ের ছয়ে উঠার সুযোগ বাংলাদেশের সামনে।

নিউজিল্যান্ডকে ধবল ধোলাই করতে পারলে ৯৯ রেটিং পয়েন্ট নিয়ে ছয়ে উঠে যাবে বাংলাদেশ। আর যদি ২-১ ব্যবধানে সিরিজ জেতে তবে ৯৬ রেটিং পয়েন্টে অবস্থানের কোনো পরিবর্তন হবে না টাইগারদের। ঘরের মাঠে সিরিজ খোয়ালে ৮ নম্বরে নেমে যাবে লাল-সবুজের প্রতিনিধিরা। এই সুযোগে সাতে উঠে আসবে শ্রীলঙ্কা।

আগামী ২১, ২৩, ও ২৬ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে ২০১০ সালে  ৪-০, ২০১৩ সালে ৩-০ ব্যবধানে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা।

নিউজিল্যান্ড সিরিজ শেষে বাংলাদেশের গন্তব্য ভারত। ৭ অক্টোবর, ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের আনুষ্ঠানিক বিশ্বকাপ মিশন। তার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের দল।  ২৯ সেপ্টেম্বর, গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২ অক্টোবর, একই ভেন্যুতে ইংল্যান্ডকে মোকাবিলা করবে টাইগাররা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply