স্ত্রী নির্যাতনের মামলায় জামিন পেলেন শামি

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে স্বস্তি পেলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। স্ত্রীর করা মামলায় জামিন পেলেন তিনি। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ২ হাজার রুপি ব্যক্তিগত বন্ডে ভারতের আলিপুর আদালত শামির জামিন মঞ্জুর করেছে।

দীর্ঘিদন ধরে নির্যাতনসহ বিভিন্ন অভিযোগে মোহাম্মদ শামির বিরুদ্ধে মামলা চালিয়ে আসছেন তার স্ত্রী হাসিন জাহান। সম্প্রতি সুপ্রিম কোর্টে উপস্থিত হয়ে শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির অনুরোধ করেন হাসিন। তবে গ্রেফতারি পরোয়ানা জারি না করে বরং একমাসের মধ্যে আত্মসমর্পন করে জামিনের আবেদন করতে শামিকে নির্দেশ দেন আদালত।

মঙ্গলবার সেই নির্দেশ মেনে আদালতে হাজিরা দিয়ে জামিন নেন শামি। যা ঘরের মাঠে বিশ্বকাপ শুরুর আগে দারুণ এক স্বস্তির খবর ভারতীয় এই পেসারের জন্য।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ মার্চ স্বামীর বিরুদ্ধে বিবাহবহির্ভূত সম্পর্ক, স্ত্রী নির্যাতনসহ একাধিক অভিযোগ করেছিলেন হাসিন জাহান। এমনকি শামির ভাইয়ের বিরুদ্ধেও ধর্ষণের অভিযোগ এনেছিলেন তিনি। ভারতীয় দণ্ডবিধির ৪৯৮-এ ধারায় শামি ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেন হাসিন। 

২০১৯ সালের ২৯ অগস্ট শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আলিপুরের এসিজেএম কোর্ট। ওই বছর ৯ সেপ্টেম্বর আলিপুর জেলা দায়রা আদালত ওই নির্দেশে স্থগিতাদেশ দেয়। এই অবস্থায় চার বছর ধরে মামলাটি বিচারাধীন ছিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply