কুমিল্লার আদালতে খালেদা জিয়ার তিন মামলার শুনানি

|

ফাইল ছবি

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে ৮ জনকে হত্যা এবং কাভার্ডভ্যান পোড়ানোর ঘটনায় পৃথক তিনটি মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টম্বর) সকালে কুমিল্লা জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিনের আদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী ও সাবেক উপদেষ্টা শওকত মাহমুদ এই মামলার অন্যতম আসামি। শুনানির সময় খালেদা জিয়া বাদে দলটির অভিযুক্ত বর্তমান ও সাবেক নেতারা আদালতে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে ৩রা ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে আইকন পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় খালেদা জিয়াসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরে তদন্ত শেষে অন্যদের অন্তর্ভুক্ত করে ৭৮ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। এই মামলার শুনানি ছিল আজ। একই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে অপর একটি মামলা এবং ২০১৫ সালে চৌদ্দগ্রামের হায়দারপুলে কাভার্ডভ্যান পোড়ানোর ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে অপর একটি মামলারও শুনানি হয় বুধবার।

তিনটি মামলায় খালেদা জিয়াকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়।পরে তার পক্ষের আইনজীবীরা সময় চাইলে আদালত তা মঞ্জুর করেন। তবে শুনানির দিন ধার্য করেননি।

এ বিষয়ে আদালত প্রাঙ্গণে গণমাধ্যমকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার জোর করে অবৈধভাবে ক্ষমতা টিক থেকে মানুষকে জুলুম করতে এইসব মামলায় হয়রানি করছে।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবী কাইমুল হক রিংকু বলেন, খালেদা জিয়াকে তিনটি মামলায় আদালতে উপস্থিতির জন্য বলা হয়। আমরা সময় চেয়েছি, আদালত সময় মঞ্জুর করেছেন। একটি মামলায় চার্জ গঠন হয়েছে, আর দুইটি মামলায় এখনও বিজ্ঞপ্তি হয়নি। বিজ্ঞপ্তি হলে তখন ট্রায়ালে যাবে।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply