কারা থাকবেন টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে?

|

ছবি: সংগৃহীত

হাসান আল মারুফ:

কারা থাকবেন বিশ্বকাপের স্কোয়াডে? ক্রিকেট ভক্তদের মনে এখন প্রশ্ন একটাই। ১৫ সদস্যের চূড়ান্ত দলে বেশিরভাগের নাম প্রায় নিশ্চিত হলেও ২-১টি স্লটে চলছে পরীক্ষা-নিরীক্ষা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই পরীক্ষায় সবচেয়ে বড় বাধা যে এখন বৃষ্টি। সিরিজের ২য় ম্যাচেও শঙ্কা আছে বৃষ্টির, সেক্ষেত্রে বিশ্বকাপের টিকিট পেতে নিজেদের প্রমাণের সুযোগ পাবেন তো রিয়াদ-সৌম্যরা?

অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে বিশ্বকাপের টিকিট প্রায় নিশ্চিত মুশফিক, লিটন, শান্ত, হৃদয়, তাসকিন, শরিফুল, মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজ, নাসুম ও ইনজুরি কাটিয়ে ফেরা তামিম ইকবালের। বাকি তিন স্লটের লড়াইয়ে আছেন সৌম্য, রিয়াদ, শেখ মাহেদী, সোহান, তানজিম সাকিবরা। তবে সেই লড়াইয়ে বড় বাধা যে বৃষ্টি।

ভারি বৃষ্টিতে অমীমাংসিত ছিল বাংলাদেশ ও নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে। মিরপুরের ইতিহাসে মাত্র দ্বিতীয়বারের মত পরিত্যক্ত হয় কোনো আন্তর্জাতিক ম্যাচ। শঙ্কা আছে পরের দুই ম্যাচ নিয়েও। আবহাওয়ার পূর্বাভাস বলছে, শেষ দুই ওয়ানডেতেও বাগড়া দেবে বৃষ্টি।

আগামী শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টায় শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবার কথা সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তবে ম্যাচের সময় প্রায় ৫০ শতাংশের বেশি সম্ভাবনা রয়েছে বৃষ্টির। প্রথম দুই ম্যাচের পর ঘোষণা করা হতে পারে বিশ্বকাপে চূড়ান্ত স্কোয়াড। ওয়েটিং লিস্টে থাকা রিয়াদ, সৌম্য কিংবা সোহানদের জন্য নিজেদের প্রমাণের মঞ্চ ছিল এই নিউজিল্যান্ড সিরিজ। সেদিক থেকে বিড়ম্বনায় পড়তে পারে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

প্রথম ম্যাচে বল হাতে কয়েক ওভার করলেও ব্যাট করার সুযোগ পাননি রিয়াদ-সৌম্যরা। দ্বিতীয় ম্যাচেও সেই সুযোগ না আসলে যে ভাগ্যর দিকেই তাকিয়ে থাকতে হবে সাম্প্রতিক সময়ে আলোচনায় থাকা এই দুই ক্রিকেটারকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply