অবৈধ সিট ছাড়তে বলায় হল গেটে তালা দেয়ার অভিযোগ রাবি ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে

|

রাজশাহী ব্যুরো:

অবৈধভাবে দখলে রাখা সিট ছাড়তে বলায় হল গেটে তালা লাগানোর অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রহমতুন্নেসা হল ছাত্রলীগের সভাপতি তামান্না আক্তার তন্নির বিরুদ্ধে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টা দিকে তিনি হলের গেটে তালা লাগান। এতে ভোগান্তিতে পড়েন হলের আবাসিক শিক্ষার্থীরা। প্রায় আধা ঘণ্টা পর প্রক্টরিয়াল বডির সদস্যদের সহযোগিতায় তালা খোলা হয়।

অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী তন্নি বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্রী। তিনি রহমতুন্নেসা হলের ৪৫৯ নং কক্ষে থাকেন।

হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক হাসনা হেনা বলেন, ছাত্রলীগ নেত্রী তন্নির পড়ালেখা শেষ। সে দুই সিটের রুমে একাই থাকছে। পড়ালেখা শেষ হওয়ার পরও হলের ‍সিট ছাড়ছে না। এমনকি রুমের অন্য সিটে কাউকে তুলতে দিচ্ছে না। সে কারণে গরীব মেধাবী শিক্ষার্থীদের হলে সিট দিতে পারছি না। তাকে একাধিকবার বলা হলেও নির্দেশনার তোয়াক্কা করছে না। ছাত্র সংগঠনের পদের জোরে হলে থাকতে চায় সে।

তিনি আরও বলেন, সে বলছে এম.ফিল করবে। কিন্তু হলে এম.ফিল শিক্ষার্থীদের জন্য সিটের ব্যবস্থা নেই।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী তন্নি বলেন, আমি এখনও হল ছাত্রলীগের সভাপতির দায়িত্বে আছি। ছাত্রলীগকে বিতর্কিত করতে এসব করা হচ্ছে।

এমফিল শিক্ষার্থীদের হলে থাকার সুযোগ নেই এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হলে ছাত্রলীগের রাজনীতি করি। হলে না থাকলে কীভাবে সংগঠন নিয়ন্ত্রণ করব? সংগঠনকে গতিশীল করতে সিটে থাকার জন্য প্রাধ্যক্ষকে অনেকবার বলেছি।

এনকে/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply