সৌদির জাতীয় দিবসে বিশেষ ভিডিও প্রকাশ করেছে আল নাসর

|

ছবি: সংগৃহীত

গায়ে জুব্বা, মাথায় পাগড়ি আর হাতে তলোয়ার নিয়ে দাড়িয়ে থাকা এই ব্যক্তিকে কি আপনার পরিচিত মনে হচ্ছে? তিনি আরব দেশের কোনো ব্যক্তি নয়। তিনি পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

আপনার মনে নিশ্চয়ই প্রশ্ন জাগছে হঠাৎ কেন এমন সাজে রোনালদো, সাদিও মানে, অ্যালেক্স তেলেস, ব্রোজভিচসহ আল নাসরের সব ফুটবলাররা? উত্তরটা হলো সৌদি আরবের ৯৩তম জাতীয় দিবস উৎযাপন করতে আল নাসরের এই আয়োজন। ১৯৩২ সালের এই দিনে তৎকালিন সৌদি রাজা আব্দুল আজিজ আল সৌদ, তার অধিনস্ত কিংডম অফ নেজদ আর হিজাজকে কিংডম অব সৌদি আরাবিয়া নামকরণ করেন। সেই থেকেই ২৩ সেপ্টেম্বরকে জাতীয় দিবস হিসেবে পালন করে আসছে দেশটি।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেবার পর দেশটি সংস্কৃতিকেও আপন করে নিয়েছেন রোনালদো। সিআরসেভেনের সাথে সৌদি আবরের জাতীয় দিবস উদযাপনে সরিক হন দলের কোচ লুইস কাস্ত্রোসহ আলো নাসরের সব খেলোয়াড়ই।

এদিকে, ভক্তদের জাতীয় দিবসের আনন্দটা বাড়িয়েছে আল নাসরের জয়। সৌদি প্রো লিগের ম্যাচে রাতে মুখোমুখি হয়েছিল দুই তারকা বহুল ক্লাব আল নাসর-আল আহেলি। ম্যাচের ৪ মিনিটেই রোনালদোর গোলে এগিয়ে যায় আল নাসর। ১৭ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার তালিস্কা। ৩০ মিনিটে ফ্রাঙ্ক কেসি এক গোল শোধ দেন আহলির হয়ে। তবে ইনজুরি সময়ে আল নাসরের স্কোর লাইন ৩-১ করেন তালিস্কা। ৫০ মিনিটে স্পট কিক থেকে আহলির হয়ে দ্বিতীয় গোল করেন রিয়াদ মাহারেজ। তবে দুই মিনিট পর নিজেরে দ্বিতীয় আর নাসরের হয়ে চতুর্থ গোল করেন রোনালদো। ৮৭ মিনিটে আহলি আরও এক গোল শোধ দিলেও, ঠিকই ৪-৩ গোলের জয় তুলে নেয় রোনালদোর দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply