পাওনা টাকা না পেয়ে কৃষককে শিকলবন্দি করে রাখলো পাওনাদার

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরের গুরুদাসপুরে পাওনা টাকা ফেরত দিতে না পারায় এক কৃষককে শিকলবন্দি করে রাখার অভিযোগ উঠেছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাকে উপজেলার বাহাদুরপাড়া গ্রামে শিকলবন্দি করে রাখা হয়।

ভুক্তভোগী কৃষকের নাম আসাদ আলী (৫৫)। তার বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ঈশ্বরপুর গ্রামে। অন্যদিকে অভিযুক্তরা হলেন, নাটোরের গুরুদাসপুর উপজেলার বাহাদুরপাড়া গ্রামের আব্দুল আজিজ ও তার ছেলে আফজাল হোসেন।

ভুক্তভোগী জানান, তিন বছর আগে গুরুদাসপুরের বাহাদুরপাড়া গ্রামের আব্দুল আজিজের কাছ থেকে ৮০ হাজার টাকা নেন তিনি। দুই বছরে তিনি ২০ হাজার টাকা সুদ এবং আসল ৩০ হাজার টাকা পরিশোধ করেন। বাকি ৫০ হাজার টাকা চলতি বছরের শুরুতে দেয়ার কথা ছিল। কিন্তু অভাবগ্রস্থ হয়ে পড়ায় তিনি সে টাকা পরিশোধ করতে পারেননি।

তিনি আরও জানান, শনিবার পাওনাদার আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেনসহ কয়েকজন ব্যক্তি তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরে আজিজের বাড়ির বারান্দায় কোমরে শিকল দিয়ে তাকে বেঁধে রাখা হয়। টাকা পরিশোধ করতে না পারলে হাত-পা ভেঙে ফেলারও হুমকি দেয়া হয়।

ঘটনা স্বীকার করে অভিযুক্ত আব্দুল আজিজ বলেন, অনেক দিন হলো সে পাওনা টাকা ফেরত দিচ্ছে না। এজন্য তাকে ধরে নিয়ে আসা হয়েছিল। শিকলবন্দি করে রাখা হয় যাতে সে পালিয়ে যেতে না পারে।

এ বিষয়ে গুরুদাসপুরে থানার ওসি মোহা. মোনায়ারুজ্জামান বলেন, সন্ধ্যার পর খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। কিন্তু পুলিশ কাউকেই পায়নি। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply