খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেয়ার বিষয়ে আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কোনো আবেদন পায়নি, এ কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করেন জাতিসংঘের নিরাপত্তা ও সুরক্ষাবিষয়ক সহকারী মহাসচিব আনাইসি লুতু ভানিয়াকা ও জাতিসংঘের ঢাকা অফিসের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আদালতের অনুমতি ছাড়া কোনো কিছু করা সম্ভব নয়। বিএনপি চেয়ারপারসন দণ্ডপ্রাপ্ত। প্রধানমন্ত্রীর মানবিকতায় দণ্ড স্থগিত করে তাকে দেশে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

দেশের সেরা চিকিৎসকরা খালেদা জিয়াকে চিকিৎসা দিচ্ছেন বলেও এ সময় উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার আইনমন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়ায় বলেন, চিকিৎসার জন্য খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে আইন মন্ত্রণালয়ে কোনো আবেদন আসেনি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করতে হবে। এরপর তারা আইন মন্ত্রণালয়ের কাছে মতামত চাইবে।

আইনমন্ত্রীর বক্তব্যের বিষয়ে আজ রোববার খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল জানান, বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আবেদন আগেই করা আছে। নতুন করে আবেদন চাওয়াটা অমানবিক। এটি খালেদা জিয়ার প্রতি উপহাস ও জাতির সাথে তামাশার শামিল।

এদিকে, জাতিসংঘের কর্মকর্তারা সাক্ষাৎকালে ভোটের সময় তাদের কর্মীদের নিরাপত্তা জোরদার করতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আহ্বান জানান। জবাবে আসাদুজ্জামান খান জানান, ভোটের সময় দেশে কর্মরত জাতিসংঘের কর্মরতদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করা হবে। ভোটের সময় আনন্দ ও উৎসব থাকবে, নিরাপত্তা বিঘ্ন ঘটানোর মতো কিছু হবে না। রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘকে দ্রুত পদক্ষেপ নিতে বলেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞায় যারা পড়েছেন, তাদের তালিকা সরকারের কাছে আছে কি না তা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান সাংবাদিকরা। জবাবে বলেন, নিরাপত্তা বাহিনী, এমনকি কোন কোন নাগরিক নিষেধাজ্ঞায় পড়েছেন, তার কোনো তালিকা আমেরিকা দেয় না। ভিসা নিষেধাজ্ঞা দেশটির নিজস্ব বিষয়, এখানে বাংলাদেশের কিছু করার নাই।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply