বিপিএল ড্রাফট: দেখে নিন কোন দলের খরচ কত

|

সানজানা আইভী:

শেষ হলো বহুল প্রতীক্ষিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসরের প্লেয়ার্স ড্রাফট। যেখানে নিজ নিজ পছন্দের খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে দলগুলো। আবার দল পাননি বেশ কয়েকজন তারকা খেলোয়াড়ও। তবে সব ছাপিয়ে এখন আলোচনায় কোন দল খেলোয়াড় কিনতে খরচ করেছে কত টাকা?

এবারের আসরে অংশ নিচ্ছে ৭টি দল। তবে সবচেয়ে বেশি ক্রিকেটার কিনেছে তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সবচেয়ে বেশি ৩ কোটি ২৯ লাখ টাকা খরচও দলটির। মৌসুমে ১৩ জন বিদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ভিক্টোরিয়ান্স। যাদের পারিশ্রমিক মোট ১ কোটি ৫৪ লাখ টাকা। দলে আসা ১১ জন দেশি খেলোয়াড় পাচ্ছেন ১ কোটি ৭৫ লাখ টাকা।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে খুলনা টাইগার্স। সবমিলিয়ে খেলোয়াড়দের পেছনে তাদের খরচ ৩ কোটি ১২ লাখ টাকা। ৬ জন বিদেশি ও ১১ জন দেশি ক্রিকেটার দলে ভিড়িয়েছে খুলনা। বিদেশিদের পেছনে ব্যয় ১ কোটি ৩২ লাখ টাকা এবং দেশি খেলোয়াড় কেনায় ব্যয় ১ কোটি ৮০ লাখ টাকা।

টাকা ছড়ানোর তালিকায় খেলোয়াড়দের জন্য ২ কোটি ৯৬ লাখ পারিশ্রমিক রেখে তৃতীয় ফরচুন বরিশাল। ৯ বিদেশি খেলোয়াড় পাচ্ছেন ৬৬ লাখ টাকা এবং দেশি ১২ ক্রিকেটারের জন্য ব্যয় ২ কোটি ৩০ লাখ টাকা।

দেশি ও বিদেশি খেলোয়াড়দের ২ কোটি ৬৫ লাখ টাকা পারিশ্রমিক দিচ্ছে সিলেট স্ট্রাইকার্স। ৭ দেশি ও ১৩ বিদেশি নিয়ে সাজানো হয়েছে এই দল। যেখানে দেশিরা পাচ্ছেন ২ কোটি ১০ লাখ ও বিদেশিরা পাবেন ৫৫ লাখ টাকা।

২ কোটি ৩৬ লাখ টাকা খরচ করে তালিকার পাঁচ নম্বরে রয়েছে রংপুর রাইডার্স। ৯ জন দেশি ও ১১ জন বিদেশি খেলোয়াড় নিয়ে গড়া দলটির দেশি ক্রিকেটাররা পাচ্ছেন ১ কোটি ৭০ লাখ টাকা। আর বিদেশি খেলোয়াড়দের জন্য নির্ধারিত হয়েছে ৬৬ লাখ টাকা।

চলতি মৌসুমে ৫ দেশি ও ১১ জন বিদেশি খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে দুরন্ত ঢাকা। যেখানে দেশি ক্রিকেটাররা ১ কোটি ৪৫ লাখ ও বিদেশি খেলোয়াড় পাচ্ছেন ৬৬ লাখ টাকা। সবমিলিয়ে ২ কোটি ১১ লাখ টাকা খরচ করে এই তালিকায় ষষ্ঠ ঢাকা।

১৬ জন খেলোয়াড় নিয়ে এবারের আসরে লড়াই করতে প্রস্তুত চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তারা খরচ করছে ১ কোটি ৭০ লাখ টাকা। ৬ দেশি খেলোয়াড় পাচ্ছেন ১ কোটি ১৫ লাখ টাকা। বাকি ১০ বিদেশি খেলোয়াড়দের জন্য নির্ধারণ করা হয়েছে ৫৫ লাখ টাকা।

/এনকে /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply