থাইল্যান্ডে বৌদ্ধভিক্ষুর বেশধারী ৭ বাংলাদেশি গ্রেফতার

|

থাইল্যান্ডে বৌদ্ধভিক্ষুর বেশধারী সাত বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) তাদের গ্রেফতার করা হয়। তারা ইমিগ্রেশন-সংক্রান্ত যাচাই-বাছাই এড়াতে বৌদ্ধভিক্ষুর বেশ ধরেছিলেন।

থাইল্যান্ডের গণমাধ্যম দ্য থাইগারের প্রতিবেদনে বলা হয়, নাম না জানিয়ে এক সূত্র তাদেরকে এই তথ্য দেয়। পরে থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় সোংখলা প্রদেশে অভিযান চালায় ইমিগ্রেশন ও ট্যুরিস্ট পুলিশ। যৌথ অভিযানে এই সাত বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।

থাই কর্তৃপক্ষ জানায়, গ্রেফতারকৃতরা বাংলাদেশ থেকে মিয়ানমারের তাক প্রদেশের মায়েসৎ জেলার এক গোপন রুট দিয়ে থাইল্যান্ডে প্রবেশ করে। তারা মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে সেখানে অবস্থান করছিল। স্থানীয় লোকজনের সঙ্গে মিশে যাওয়া ও কর্তৃপক্ষের চোখ এড়াতে তারা বৌদ্ধভিক্ষুর পোশাকে ছিল। তাদের নেতৃত্বে ছিলেন ৪৬ বছর বয়সী রুপদাহ। তিনি তার অপরাধের কথা স্বীকার করেছেন। গ্রেফতারকৃত সাত ব্যক্তির সবাই পুরুষ বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশের অভিযোগে গ্রেফতার হওয়া এই সাত ব্যক্তিকে হাত ইয়াই থানায় নিয়ে রাখা হয়েছে। তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানা গেছে প্রতিবেদনে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply