তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল?

|

শেষ হইয়াও হইলো না শেষ- বাংলাদেশ ক্রিকেট দলের নাটকীয়তা ও হিসাবনিকাশগুলো যেন এরকমই। অবসর, ফিরে আসা, ইনজুরি কিংবা পুনর্বাসন প্রক্রিয়া- সব কিছুর পরও যে তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অবধারিত ভাবা হচ্ছিল, বোর্ড সভাপতিও একাধিকবার সে উচ্চারণই করেছেন, তাকে ছাড়ায় ঘোষণা হতে যাচ্ছে বিশ্বকাপ দল? অন্তত ক্রিকেটপাড়ার গুঞ্জন ও সমীকরণ তেমন আভাসই দিচ্ছে।

বিশ্বকাপে সব ম্যাচের জন্য নিজেকে ফিট ভাবছেন না তামিম। সে কথা জানিয়েছেন ম্যানেজমেন্টকে- এমন খবর ছাপিয়ে জল অনেকদূর গড়িয়েছে। সোমবার সন্ধ্যায়ও তামিমকে নিয়ে আলাদা কোনো আলোচনা ছিল না। হঠাৎই তামিম টক অফ দ্যা টাউন- তামিম। মধ্যরাতে বিসিবি সভাপতির বাসায় বৈঠক করেন অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চান্দিকা হাথুরুসিংহে। সেই বৈঠকের ভেতরের খবর অজানা। তবে আনফিট কোনো খেলোয়াড়কে বিশ্বকাপ দলে চান না কোচ, অধিনায়ক সেই মনোভাবের কথা এখন অপ্রকাশ্য নয়। মঙ্গলবার সকালে ওপেনার নাঈম শেখকে ডেকে পাঠিয়েছে বিসিবি। ফলে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে তামিমের বিশ্বকাপ মিশনের শেষ দেখে ফেলছেন অনেকে।

দলের সবচেয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার ছাড়া বিশ্বকাপ দল কতটা ভারসাম্যপূর্ণ হবে সে তর্কও ক্রিকেট সংশ্লিষ্টদের মধ্যে। হওয়াটাই স্বাভাবিক, কারণ নামটি- তামিম ইকবাল খান। দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেট দলকে সার্ভিস দিয়ে আসা একটি নাম, বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে সফল ওপেনার।

শেষ পর্যন্ত কী ঘটে সেটি দেখার জন্য অপেক্ষা করতে হচ্ছে দল ঘোষণা পর্যন্ত। কারণ, ঐ যে নাটকীয়তায় ভরপুর বাংলাদেশ ক্রিকেট দলে শেষ হইয়াও হয় না যে শেষ!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply