তামিমকে বাদ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

নানান জল্পনা-কল্পনা শেষে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপে দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নেই দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। সাকিব আল হাসানের নেতৃত্বে ঘোষণা করা ১৫ সদস্যের দলে জায়গা হয়েছে অনেকদিন ধরে আলোচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদের।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮টা ১৬ মিনিটে বিসিবির ফেসবুক পেজ ও ইউটিউবে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে বিশ্বকাপে বাংলাদেশের জার্সি উন্মোচন করে দলে সুযোগ পাওয়া খেলোয়াড়েরা। জার্সি হাতে খেলোয়াড়েরা ভিডিওতে নিজেদের অনুভূতি প্রকাশ করেন।

তামিম না থাকলেও দলে ওপেনার হিসেবে রাখা হয়েছে তানজিদ হাসান তামিম, লিটন দাসকে। ব্যাটার হিসেবে রয়েছেন নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। অলরাউন্ডার হিসেবে অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও রয়েছেন মেহেদি হাসান মিরাজ ও শেখ মাহেদি হাসান।

দলের অলরাউন্ডার তিনজনই একইসঙ্গে স্পেশালিস্ট স্পিনারও। এর বাইরে স্পিনার নেয়া হয়েছে কেবল বাঁহাতি নাসুম আহমেদকে। আর পেসার রয়েছেন পাঁচজন— তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তানজিম হাসান তামিম।

২৬ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে পরদিন ভারতের বিমান ধরবে সাকিব আল হাসানের দল। ২০২৪ বিশ্বকাপ মিশনে ঢাকা থেকে সাকিবদের প্রথম গন্তব্য গৌহাটি। আগামী ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর গৌহাটিতে শ্রীলঙ্কা আর ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ খেলবে বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচ।

এরপর স্কোয়াড উড়াল দিবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের ভেন্যু ধর্মশালায়। আফগানিস্তানের বিপক্ষে ৭ অক্টোবর ম্যাচ দিয়ে বাংলাদেশের টুর্নামেন্ট শুরু হবে।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply