শরিফুলের জোড়া আঘাতে লড়াইয়ে ফিরলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

৩ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে অভিষিক্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাটের উপর ভর করে ১৭১ রানের পুঁজি পায় বাংলাদেশ। ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় নিউজিল্যান্ড। কিন্তু পাওয়ারপ্লে’র শেষ ওভারে এসে কিউই শিবিরে জোড়া আঘাত হানেন টাইগার পেসার শরিফুল ইসলাম। পাওয়ারপ্লে শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৪৯ রান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ১৭২ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। শুরুতে বাংলাদেশি বোলাররা কোনো পার্থক্য গড়তে পারেননি। এক প্রান্তে ফিন অ্যালেন ঝড়ো শুরু করলেও অন্য প্রান্তে উইল ইয়ং খেলছেন ধীরগতির ইনিংস। দু’জনে মাত্র ৭ ওভারে যোগ করেন ৩৩ রান।

পাওয়ারপ্লে’র শেষ ওভারে বল হাতে আসেন টাইগার পেসার শরিফুল ইসলাম। এসেই পরপর দুই বলে দুই উইকেট নেন এই পেসার। শরিফুলের শর্ট বলে পুল করতে চেয়েছিলেন অ্যালেন। ঠিকঠাক টাইমিং করতে পারেননি এই কিউই ওপেনার, ডিপ ফাইন লেগে ক্যাচ ধরেন নাসুম। ২৬ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন অ্যালেন।

পরের বলেই ডিন ফক্সক্রফটকে বোল্ড করেন শরিফুল। মিডল স্ট্যাম্পে করা ফুল বল হালকা মুভ করে। লাইন মিস করেন ডিন। সরাসরি ভেঙে যায় উইকেট। অভিষেক ম্যাচে শূন্য রানে ফেরেন ডিন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply