তথ্য জালিয়াতির দায়ে দোষী সাব্যস্ত ট্রাম্প

|

সম্পদ সম্পর্কিত তথ্য জালিয়াতির দায়ে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করেছে নিউইয়র্কের একটি আদালত। অভিযোগের প্রমাণ পেয়েছে জানিয়ে বিচারক আর্থার অ্যাঙ্গরন জানান, ব্যাংক থেকে সহজ শর্তে ঋণ পাওয়া, ট্যাক্স ও ইন্স্যুরেন্স সুবিধা পেতে বছরের পর বছর ধরে সম্পদের মূল্য সংক্রান্ত ভুল তথ্য দিয়ে আসছিল ট্রাম্প অর্গানাইজেশন। খবর আল জাজিরার।

শাস্তি হিসেবে রিপাবলিকান এ নেতার কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করার আদেশ দিয়েছেন আদালত। একই সাথে ট্রাম্প অর্গানাইজেশনের ওপর নজরদারি চালিয়ে যাওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এই মামলায় ট্রাম্পের সাথে তার তিন সন্তানকেও আসামি করা হয়। সন্তানরা হচ্ছেন ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ট্রাম্প ও এরিক ট্রাম্প। এছাড়াও ট্রাম্প অর্গানাইজেশনের দুই নির্বাহী জেফরি ম্যাককনি ও অ্যালেন ওয়েইসেলবার্গকেও আসামি করা হয়।

ট্রাম্পের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেছিলেন নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিয়া জেমস। ২০২২ এর সেপ্টেম্বরের শেষ দিকে ট্রাম্পের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে এই মামলাটি করেন তিনি।

মামলার অভিযোগ বলা হয়, ঋণ পেতে নিজের সম্পত্তির মূল্য বাড়িয়ে দেখিয়েছেন ট্রাম্পের পারিবারিক কোম্পানি ট্রাম্প অর্গানাইজেশন, যা বেআইনি। অবশ্য অর্থ সংক্রান্ত তথ্য জালিয়াতির এ অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প ও তার আইনজীবীরা।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply