ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সাকিবের অবনতি, শান্তর উন্নতি

|

বাংলাদেশ ক্রিকেটে চলছে চরম নাটকীয়তা। এর মধ্যেই ভারতের গোয়াহাটিতে গিয়ে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্যেই সুখবর পেয়েছেন টাইগার ব্যাটার নাজমুল হোসাইন শান্ত। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ব্যাটিংয়ে এই ব্যাটারের অবস্থানের উন্নতি হয়েছে। তবে অবনতি হয়েছে সাকিব আল হাসানের।

বুধবার (২৭ সেপ্টেম্বর) আইসিসির অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত সবশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ব্যাটিং তালিকায় এক ধাপ পিছিয়েছেন সাকিব। ৩৪ থেকে ৩৫ নম্বরে নেমেছেন এই টাইগার অলরাউন্ডার। তার বর্তমান রেটিং পয়েন্ট ৫৯১। তবে, বোলারদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের মধ্যে সেরা অবস্থানে আছেন সাকিব। ১৭তম স্থানে আছেন এই বাঁ-হাতি স্পিনার।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ব্যাটারদের মধ্যে বড় লাফ দিয়েছেন শান্ত। ব্যাটারদের তালিকায় পূর্বের অবস্থান থেকে ১৪ ধাপ এগিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। তার অবস্থান এখন ৭৪তম। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৪৮৫।

এক সময় ব্যাট হাতে ব্যর্থতার কারণে তুমুল সমালোচিত শান্ত এখন টাইগারদের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটারদের একজন। এশিয়া কাপে মাত্র ২ ম্যাচ খেলেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। দেশে ফেরার আগে একটি শতক ও একটি অর্ধশতকে ১৯৩ রান করেছিলেন তিনি। ইনজুরি থেকে ফিরেও দারুণ ধারাবাহিকতার প্রমাণ দিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের সাথে শেষ ও তৃতীয় ওয়ানডেতে খেলেছেন ৭৬ রানের লড়াকু এক ইনিংস।

এই র‍্যাঙ্কিংয়ে অপরিবর্তিত আছে মুশফিকুর রহিমের অবস্থান। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার শীর্ষে রয়েছেন তিনি। এই তালিকায় ২১ নম্বর অবস্থানে আছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

উল্লেখ্য, ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বোলারদের এই তালিকার শীর্ষে আছেন ভারতের মোহাম্মদ সিরাজ।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply