এগুলো আমার কাছে বাচ্চামো লাগে- তামিমের আচরণ প্রসঙ্গে সাকিব

|

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে বোর্ডের একজন কর্মকর্তা কল দিয়েছেন- তামিমের এমন বক্তব্যকে ইতিবাচকভাবে দেখছেন না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। বলেন, রোহিত শর্মার মতো প্লেয়ার সাত নাম্বার থেকে ওপেনে এসে ১০ হাজারের মতো রান করে ফেলেছে। এখন ও (তামিম) যদি মাঝে মাঝে তিন চারে খেলে অথবা ব্যাটিংয়ে না নামে তাহলে কি খুব প্রবলেম হয়? প্রশ্ন করেন সাকিব। এগুলো আমার কাছে বাচ্চামো লাগে। যেমন ধরেন, আমার ব্যাট আমিই খেলবো। আর কেউ খেলতে পারবে না।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দেশের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে টাইগার অধিনায়ক বর্তমান বাংলাদেশের ক্রিকেটে চলমান নানা ইস্যু নিয়ে কথা বলার এক পর্যায়ে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, টিমের প্রয়োজনে যে কারও যে কোন পজিশনে খেলতে রাজি থাকা উচিত। ব্যক্তিগত অর্জন দিয়ে আপনি কি করবেন যদি আপনার দল না জেতে?

সাকিব আরও বলেন, মানুষ আসলে বুঝে না। যদি তাকে (তামিম) প্রস্তাব দেয়া হয়ে থাকে তাহলে দলের কথা চিন্তা করে, দলের ভালোর জন্যই তো দেয়া হয়েছে। এখানে খারাপ কি আছে? এরকম যদি হয় তাহলে আপনি নিজের কথা চিন্তা করছেন, আপনি দলের জন্য খেলছেন না। তা না হলে আপনি ব্যক্তিগত রেকর্ড, অর্জন আর নাম কামানোর জন্য খেলছেন।

এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এক ভিডিও বার্তায় তামিম বিশ্বকাপ থেকে তার সরে যাওয়া প্রসঙ্গে বিভিন্ন কথা বলেছেন। তামিম ওই ভিডিওতে বলেছিলেন, আমাকে বোর্ডের টপ লেভেল থেকে একজন ফোন করলেন। তিনি বেশ ইনভল্ব আমাদের ক্রিকেটের সাথে। তো উনি আমাকে ফোন করে হঠাৎ করে বললেন যে তুমি তো বিশ্বকাপে যাবা তোমাকে তো ম্যানেজ করে খেলাইতে হবে। তুমি এক কাজ করো, তুমি প্রথম ম্যাচ খেইলো না, আফগানিস্তানের সাথে। তো আমি বললাম যে ভাই আমি তো এটা আরও ১২-১৩ দিনের কথা, ১২-১৩ দিনের মধ্যে তো আমি ভালো অবস্থায় থাকবো কি কারণে খেলবো না। তখন বললো যে আচ্ছা তুমি যদি খেলো এরকম একটা পরিকল্পনা করতেছি বা আলোচনা করতেছি তুমি যদি খেলো তোমাকে আমরা নিচে ব্যাটিং করাবো।

তিনি আরও বলেন, স্বাভাবিকভাবে ভাই একটা জিনিস মনে রাখতে হবে আমি কোন মাইন্ডসেট থেকে আসতেছিলাম। হঠাৎ করে একটা ভালো ইনিংস খেলেছি, আমি হ্যাপি ছিলাম। হঠাৎ করে আবার এসব ধরনের কথা আমার পক্ষে আসলে নেয়া সম্ভব না। ১৭ বছর ধরে এক পজিশনে ব্যাটিং করেছি, আমি জীবনে কোনদিন ৩-৪ এ ব্যাটিংই করি নাই। যদি এরকম হতো তিনে ব্যাটিং করি, চারে ব্যাটিং করি তারপরে যদি উপরে নিচে করা হয় তাহলে এটা মানিয়ে নেয়ার মতো না।

প্রায় ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে কখনোই ওপেনিং ছাড়া অন্য কোনও পজিশনে ব্যাটিং করেননি তামিম। অবসর থেকে ফেরার পর রিহ্যাব শেষ করে বিশ্বকাপের প্রস্তুতি নিতে থাকা তামিমের কাছে টিম ম্যানেজমেন্টের এমন পরিকল্পনা ভালো লাগেনি। বুধবার তামিমকে ছাড়াই ভারতে পৌঁছায় বাংলাদেশ দল।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply