ডায়নামোর কাছে হেরে শিরোপা জেতা হলো না মেসিবিহীন ইন্টার মায়ামির

|

ছবি: সংগৃহীত

ইউএস ওপেন কাপ ফাইনালে হিউস্টন ডায়নামোর কাছে ২-১ গোলে হেরে শিরোপা বঞ্চিত হয়েছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। যদিও ইনজুরির কারণে এ ম্যাচে খেলা হয়নি আর্জেন্টাইন ফুটবল জাদুকরের।

ম্যাচের আগেই জানানো হয়েছিল ইউএস ওপেন কাপের ফাইনাল খেলবেন না লিওনেল মেসি। তাই দর্শকের সারিতে বসে ম্যাচ উপভোগ করতে দেখা গেছে এলএমটেনকে। এদিন মাঠে বসে মায়ামির হার দেখেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো, ডেভিড বেকহ্যাম ও জিনেদিন জিদান।

ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে মায়ামি। ২৪ মিনিটে কাউন্টার অ্যাটাকে হিউস্টনকে লিড এনে দেন গ্রিফিন ডোরসে। ৯ মিনিট পর আমিন ব্যাসির স্পটকিক গোলে লিড দ্বিগুণ করে হিউস্টন। ম্যাচের প্রথমার্ধেই অবশ্য ৩-০ গোলে এগিয়ে যেতে পারত ডায়নামো। ১৭ মিনিটেই মায়ামির জালে বল পাঠিয়েছিলেন কুইনোনেস। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি। ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় মায়ামি।

দ্বিতীয়ার্ধে মায়ামির কোচ জেরার্ড মার্টিনো একের পর এক খেলোয়াড় বদল করেন, তাতে ডায়নামোর আক্রমণের গতি কিছুটা কমে আসে। ম্যাচের শেষ দিকে জোসেফ একটি গোল শোধ করলে কিছুটা আশা অবশ্য দেখছিল মায়ামির সমর্থকরা, কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।

শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে মায়ামি। ইউএস ওপেন কাপে এটি দ্বিতীয় শিরোপা হিউস্টন ডায়নামোর।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply