ভারতের বিশ্বকাপ দল ঘোষণা: অশ্বিন ইন, আউট আক্সার প্যাটেল

|

বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে ডাক পেয়েছেন ৩৭ বছরের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আর প্রাথমিকভাবে দেয়া দল থেকে বাদ পড়েছেন আক্সার প্যাটেল।

গত ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচে চোট পান আক্সার প্যাটেল। কিন্তু ইনজুরি থেকে সেরে না ওঠায় তার স্থলাভিষিক্ত হয়েছেন অশ্বিন। আর তাতে কুলদিপ যাদব ও রবীন্দ্র জাদেজার সাথে তৃতীয় স্পিনার হিসেবে অশ্বিনকে দলে নিয়ে বোলিংয়ে বৈচিত্র বাড়ালো টিম ইন্ডিয়া।

এশিয়া কাপের দলে না থাকলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দলে নেয়া হয়েছিল অশ্বিনকে। দেড় বছর পরে ওয়ানডে খেলতে নেমে প্রথম ম্যাচে এক উইকেট এবং সিরিজের দ্বিতীয় ম্যাচে তিন উইকেট নেন তিনি। সিরিজের দুই ম্যাচ খেলে মোট চারটি উইকেট নেন তিনি। এর পরেই অশ্বিনকে দলে নেয়ার দাবি ওঠে।

বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। সহ-অধিনায়ক হিসাবে থাকছেন হার্দিক পান্ডিয়া। ওপেনার হিসেবে দেখা যাবে শুভমান গিল ও রোহিত শর্মাকে। তিন নম্বরে থাকবেন ভিরাট কোহলি। মিডল অর্ডার সামলাবেন শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, সুরিয়া কুমার যাদব ও ইশান কিষান। প্রয়োজনে ওপেনও করতে পারেন ইশান। অলরাউন্ডার হিসাবে হার্দিক ছাড়াও থাকছেন রবীন্দ্র জাদেজা। স্পিনার হিসেবে আছেন অশ্বিন ও কুলদীপ। পেস আক্রমণে থাকছেন মোহাম্মদ শামি, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজ।

অশ্বিন ইতোমধ্যেই দলের সাথে গুয়াহাটিতে অবস্থান করছেন। ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ডের সাথে প্রথম প্রস্তুতি ম্যাচে খেলবে ভারত।

আরও পড়ুন: গৌহাটিতে অনুশীলনে বাংলাদেশ

ভারতের বিশ্বকাপ দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), সুরিয়া কুমার যাদব, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর , মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply