‘মীরজাফর ওখানে কীভাবে গেলো, নিশ্চিত এটা মিথ্যা’

|

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান মানেই যেন আলোচনা। বলা যায় টক অব দা টাউন এখন সাকিব। মাঠের ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্সে তিনি অনেক প্রশংসাই পেয়ে থাকেন। তেমনি মাঠের বাইরের অনেক ঘটনাতেও তাকে ঘিরে সমালোচনার শেষ নেই। বিশ্বকাপ দলে তামিম না থাকায় সবচেয়ে বেশি সমালোচিত হচ্ছেন এই অলরাউন্ডার। সেই সমালোচকদেরই ‘খোঁচা’ দিয়েছেন সাকিবের স্ত্রী উম্মে আল হাসান শিশির।

অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের দলে না থাকার আলোচনায় সবচেয়ে বেশি দায়ী করা হচ্ছে অধিনায়ক সাকিবকেই। ভক্তদের দাবি, অধিনায়ক সাকিবের ইশারাতেই দলে নেই তামিম। এমনকি সাকিবকে বিশ্বাসঘাতক ‘মীরজাফরের’ সাথে তুলনা করতেও ছাড় দেননি তারা।

যদিও তামিম ইকবালের বাদ পড়ার পেছনে নিজের কোনো ভূমিকা নেই বলেই দাবি সাকিবের। এমনকি তামিমের মিডল অর্ডারে খেলার ইস্যুতেও নিজের সংশ্লিষ্টতা নেই বলেই জানিয়েছেন। এরইমাঝে সাকিবের ছবি সম্বলিত আইসিসির এক পোস্টার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন তার স্ত্রী উম্মে আল হাসান শিশির। সেখানেও উঠে এসেছে সাকিবকে আক্রমণের প্রসঙ্গ।

আইসিসির ওই পোস্টারে বর্তমানে বিশ্বকাপ খেলছেন এমন খেলোয়াড়দের মাঝে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকা করা। তাতে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। সেই পোস্ট শেয়ার করে ক্যাপশনে সাকিবপত্নী শিশির লিখেছেন— ‘ওহ ড্যাম (ধুর ছাই) মীরজাফর ওখানে কীভাবে গেল, নিশ্চিত এটা মিথ্যা।’ 

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে এখন পর্যন্ত ২৯ ম্যাচ খেলে ৩৪ উইকেট নিয়েছেন সাকিব। যার মধ্যে ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে নিয়েছেন ১১ উইকেট। যার মধ্যে আফগানিস্তানের বিপক্ষে নিয়েছেন ৫ উইকেট। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপে এক ইনিংসে ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েন তিনি। ২০১১, ২০১৫-এই দুই বিশ্বকাপে ৮টি করে উইকেট নিয়েছেন সাকিব। আর ২০০৭ বিশ্বকাপে নিয়েছেন ৭ উইকেট। ৪৯ উইকেট নিয়ে এই তালিকায় শীর্ষে আছেন মিচেল স্টার্ক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply