গান্ধি জয়ন্তীতে এলো ‘স্কাই ফোর্স’ ও ‘তেজস’ এর টিজার

|

ভারতে আজ পালিত হচ্ছে গান্ধি জয়ন্তী। ভারতের জাতির জনক মোহনদাস করমচাঁদ গান্ধির জন্মদিন উপলক্ষ্যে প্রতি বছর ২ অক্টোবর দেশজুড়ে পালন করা হয় গান্ধি জয়ন্তী। একইদিনে ভারতের আরেক কৃতি সন্তান ও দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর জন্মবার্ষিকীও বটে।

আর এই বিশেষ দিনেই ‘স্কাই ফোর্স’ এর ঘোষণা দিলেন অক্ষয় কুমার। প্রকাশ করা হয়েছে ৫৬ সেকেন্ডের টিজার। অন্যদিকে, গান্ধি জয়ন্তীকে ঘিরেই প্রকাশ্যে এলো কঙ্গনা রানাওয়াত অভিনীত আরও একটি সিনেমা ‘তেজস’ এর টিজার।

ভারতের প্রথম এয়ার স্ট্রাইকের গল্প থাকছে স্কাই ফোর্সে। ষাটের দশকে ভারত-পাক যুদ্ধের সময় যে এয়ার স্ট্রাইক করা হয় সেটাই তুলে ধরা হবে। আর এই ঘটনাটি ঘটেছিল লাল বাহাদুর শাস্ত্রী যখন প্রধানমন্ত্রী ছিলেন তখনই। ছবিটি আগামী বছর মুক্তি পাবে।

ইনস্টাগ্রামে টিজার পোস্ট করে অক্ষয় কুমার লেখেন, আজ গান্ধি শাস্ত্রী জয়ন্তী গোটা দেশ জয় জওয়ান, জয় কিষান, জয় বিজ্ঞান, জয় অনুসন্ধান করছে। আর তাই স্কাই ফোর্সের দুর্দান্ত গল্পের কথা ঘোষণা করার জন্য এই দিনের থেকে ভালো দিন আর কী-বা হতে পারতো। ভারতের প্রথম এয়ার স্ট্রাইকের অজানা কথা। ভালোবাসা দেবেন, জয় হিন্দ, জয় ভারত।

অন্যদিকে, শত্রুপক্ষকে আকাশপথে পরাজিত করতে ভারতের অন্যতম অস্ত্র তেজস। ফাইটার জেট তেজস এয়ারফোর্সের অন্যতম হাতিয়ার। এর সঙ্গে সিনেমার মিল না থাকলেও মিল রয়েছে নামে। এই সিনেমাতে কঙ্গনাকে দেখা যাবে এয়ারফোর্স অফিসার তেজস গিলের ভূমিকায়। তিনি আকাশ পথে দেশের হয়ে যুদ্ধে সামিল হবেন।

তেজসের টিজার শেয়ার করে কঙ্গনা লিখেছেন, দেশের প্রতি ভালোবাসায় টেক অফের জন্য তৈরি। ভারতের দিকে কেউ চোখ তুলে তাকালে তাকে ছেড়ে কথা বলা হবে না। সিসেমাটির ট্রেলার আসবে ইন্ডিয়ান এয়ার ফোর্স দিবসে অর্থাৎ ৪ অক্টোবর।

এর আগে, সামাজিক যোগাযোগমাধ্যমে সিনেমার পোস্টার শেয়ার করে কঙ্গনা নিজের চরিত্রটি নিয়ে লেখেন, যখনই দেশের কথা আগে উঠবে তখনই সে সব সীমা লংঘন করবে।

উল্লেখ্য, তিন বছর ধরে তেজস সিনেমার মুক্তি আটকে রয়েছে। ২০২০ এর ডিসেম্বরে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নানা কারণে আটকে যায় সিনেমার মুক্তি। অবশেষে পর্দায় আসছে তেজস। ২৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে সিনেমাটি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply