সবাইকে বলে দিয়েছি, স্যাংশন নিয়ে মাথা ঘামানোর কিছু নেই: প্রধানমন্ত্রী

|

যুক্তরাজ্যে নাগরিক সংবর্ধনায় বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা খেলা শুরু হয়েছে, স্যাংশন। কথায় কথায় স্যাংশন, কে কাকে স্যাংশন দেয়, সেটা আমার প্রশ্ন। আমি স্পষ্ট করে একটা কথাই বলছি, যাদের দিয়ে সন্ত্রাস দমন করলাম, জঙ্গিবাদ দমন করলাম তাদের ওপরে স্যাংশন, এটা কোন ধরনের কথা? তখন কি জঙ্গি আর সন্ত্রাসী থাকবে বাংলাদেশে। আমি সবাইকে বলে দিয়েছি, এসব নিয়ে মাথা ঘামানোর কিছু নেই।

সোমবার (২ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে যুক্তরাজ্যের সেন্ট্রাল লন্ডনের ওয়েস্টমিনস্টার এলাকার ম্যাথডিস্ট চার্চ হলে নাগরিক সংবর্ধনায় এসব কথা বলেন তিনি। যুক্তরাজ্য আওয়ামী লীগ এই সংবর্ধনার আয়োজন করে।

আমি সবাইকে বলে দিয়েছি, এসব (স্যাংশন) নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। আপনাদেরও বলবো স্যাংশন-ট্যাংশন নিয়ে মাথা ঘামাবেন না।

স্যাংশন নিয়ে প্রবাসীদের চিন্তা না করতে এ সময় আহ্বান জানান শেখ হাসিনা। বলেছেন, আপনাদেরও বলবো স্যাংশন-ট্যাংশন নিয়ে মাথা ঘামাবেন না। দেশ আমাদের, আমাদের দেশটাকে আমরাই গড়ে তুলবো। কারও মুখাপেক্ষী হতে হবে না। বেশি স্যাংশন দিলে আমরাও স্যাংশন দিতে পারি। আমরাও দিয়ে দিবো।

সরকার প্রধান আরও বলেন, আমরা দেখি, রোজ আন্দোলন করবে, সরকার উৎখাত করবে। আলটিমেটাম পেলাম, ১০ ডিসেম্বর… ডাকঢোল পিটালো। কেউ ঘাবড়ে গেলো, কেউ ভয় পেলো; আমি বললাম ভয় পাওয়ার কিছু নেই। ১০ ডিসেম্বর আসলো, গ্যাস বেলুনের গ্যাস চুপসে গেলো। এখনও প্রতিদিন ধমক শুনি। ডিজিটাল বাংলাদেশ করেছি, আমাদেরই করা ডিজিটাল বাংলাদেশ দিয়ে আমাদেরকেই উৎখাতের চক্রান্ত।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply