গালাতাসারায়ের কাছে হেরে শঙ্কায় ইউনাইটেড, ওনানার পাশে আছেন কোচ

|

জয়সূচক গোলের পর মাউরো ইকার্দির উদযাপন। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে গালাতাসারায়ের কাছে ৩-২ ব্যবধানে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংল্যান্ডের মাটিতে এটাই প্রথম জয় মাউরো ইকার্দিদের।

‘এ’ গ্রুপের ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে গালাতাসারায়কে আতিথ্য দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ১৭ মিনিটে রাসমুস হইলুন্ডের গোলে লিড নেয় ম্যানইউ। ২৩ মিনিটে উইলফ্রাইড জাহার গোলে সমতায় ফেরে টার্কিশ ক্লাবটি। ৬৭ মিনিটে ম্যানচেস্টারের ক্লাবটিকে আবারো এগিয়ে দেন ড্যানিশ সেনসেশন হইলুন্ড। তবে ৭১ মিনিটে কেরেম আকতুরকোগলুুর গোলে সমতায় ফেরে টার্কিস ক্লাবটি।

৭৭ মিনিটে নিজেদের ডি বক্সে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন ক্যাসেমিরো। পেনাল্টি পায় গালাতাসারায়। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি মিস করেন স্পট কিক। তবে ৮১ মিনিটে ইকার্দি স্কোর শিটে নাম তুললে ৩-২ গোলে হারের লজ্জা পায় ম্যানইউ। টানা দুই হারে গ্রুপের তলানিতে টেন হাগের দল। গ্রুপের আরেক দল কোপেনহেগেনের সঙ্গে পরের ম্যাচ হারলেই বিদায় একরকম নিশ্চিত হয়ে যাবে রেড ডেভিলদের।


বায়ার্নের কাছে হারের পর কাঠগড়ায় তোলা হয়েছিল ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানাকে। এদিনও তার ভুলে ক্যাসেমিরোকে লাল কার্ড দেখতে হয়। বারবার ওনানা ভুল করলেও তার পাশে রয়েছেন ইউনাইটেড কোচ টেন হাগ। ম্যাচ শেষে তিনি বলেন, আমি ওনানাকে উৎসাহ দিয়ে যাব। সে বড় মাপের গোলরক্ষক। বিশ্বসেরাদের একজন হতে পারে। আমরা এরই মধ্যে ওর দুর্দান্ত সামর্থ্য ও ব্যক্তিত্ব দেখেছি। আমি নিশ্চিত, সে ঘুরে দাঁড়াবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply