গ্রামীণ টেলিকমের অর্থপাচার মামলায় দুদকের তলবে হাজির ড. ইউনূস

|

ফাইল ছবি।

গ্রামীণ টেলিকমের শ্রমিক কল্যাণ তহবিলের ২৫ কোটি টাকা আত্মসাতের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবে হাজির হয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নোবেল জয়ী ড. ইউনূস। তার সাথে দুদকের তলবে হাজির হয়েছেন আরও দুজন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে দুদকের সেগুনবাগিচা কার্যালয়ে হাজির হন তারা।

এসময় ইউনূসের সাথে থাকা আইনজীবী জানান, আইনপ্রতি শ্রদ্ধাশীল বলেই নির্ধারিত সময়ে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হয়েছেন তিনি।

এর আগে, বুধবার (৪ অক্টোবর) এই মামলায় গ্রামীণ টেলিকমের তিন পরিচালককে জিজ্ঞাসাবাদ করে দুদক। এদিন বেলা ১১টা থেকে পরিচালক নাজনীন সুলতানা, নূরজাহান বেগম ও হাজ্জাতুল ইসলাম লতিফীকে জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানে অধ্যাপক ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন জানিয়েছিলেন, দুদকের তলবে যথা সময় হাজির হবেন ড. ইউনূস। এটি দুদককে চিঠি দিয়ে জানানো হয়েছে বলেও জানান তিনি।

বুধবার ক্ষোভ প্রকাশ করে ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন বলেন, দুদক আমাদের সাথে ইঁদুর-বিড়াল খেলছে। নাম-ঠিকানা ছাড়া মেসেজে ১৬টা প্রশ্ন পাঠিয়েছে, বলেছে না আসলেও হবে। মৌখিকভাবে এসব তারা কেনো করছে?

উল্লেখ্য, চলতি বছরের ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। গত ২৭ সেপ্টেম্বর এই মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জন আসামিকে তলব করে দুদক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply