ভারতীয় জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীতে রোহিত অথবা সাকিব জিতবে বিশ্বকাপ

|

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে আজ পর্দা উঠেছে ওয়ানডে বিশ্বকাপের। ক্রিকেটের সব চেয়ে বড় এই আসরকে সামনে রেখে সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটার, বিশ্লেষক ও ধারাভাষ্যকাররা দিয়েছেন নানান মতামত ও ভবিষ্যদ্বাণী। তবে ভারতের বিখ্যাত জ্যোতিষী গ্রিনস্টোন লোবোর গণনা অনুযায়ী এবারের বিশ্বকাপ জিতবেন ১৯৮৭ সালে জন্ম নেয়া কোনো অধিনায়ক। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার।

‘সায়েন্টেফিক অ্যাস্ট্রোলজার’ বলে খ্যাত গ্রিনস্টোন লোবোর গণনায় খুশি হতেই পারেন টাইগার সমর্থকরা। কারণ, বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের জন্ম ১৯৮৭ সালে। একই সাথে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার জন্মও ১৯৮৭ সালে। লোবোর ভবিষ্যদ্বাণী অনুযায়ী এ দুজনের মধ্যেই একজন জিতবেন বিশ্বকাপ। তবে দু’জনের মধ্যে রোহিতকেই এগিয়ে রেখেছেন তিনি।

বিশ্বকাপ নিয়ে এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার সঠিক ভবিষ্যদ্বাণী করেছিলেন লোবো। ২০১১, ২০১৫ এবং ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের বিজয়ীদের ক্ষেত্রেও ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। ফলাফলও হয়েছিল তার করা ভবিষ্যৎদ্বাণী অনুযায়ী।

ভবিষ্যদ্বাণীর বিষয়ে গ্রিনস্টোন লোবো বলেন, সাকিব আল হাসানের জন্ম ১৯৮৭ সালে, কিন্তু বাংলাদেশ বিশ্বকাপ জয়ের মতো দল নয়। সুতরাং ১৯৮৭ সালে জন্মেছে এমন একমাত্র অন্য অধিনায়ক হলেন আমাদের রোহিত শর্মা। তাই তিনিই জিতে যাবেন এবারের বিশ্বকাপ।

বিশ্বকাপের মতো বড় আসরে ভবিষ্যদ্বাণী নতুন কিছু নয়। ফুটবল বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করা অক্টোপাস পল তো রীতিমত কিংবদন্তি বনে গিয়েছিল ২০১০ সালে। তবে ২০১১, ১৫ ও ১৯ এর পরে আবারও সঠিক ভবিষ্যদ্বাণীতে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিতে পারেন গ্রিনস্টোন লোবো।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply