বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ফাঁকা গ্যালারি

|

ছবি: সংগৃহীত

অবশেষে পর্দা উঠেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের। প্রথম ম্যাচেই মাঠে নেমেছে ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড। খেলা শুরু হলেও নরেন্দ্র মোদি স্টেডিয়ামের গ্যালারিতে দর্শক উপস্থিতি অনেকটা কম। সবমিলিয়ে কয়েক হাজার দর্শকও আসেনি মাঠে। তাই খেলাতেও নেই উত্তেজনার রেশ। গ্যালারি প্রায় সুনসান। 

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। কয়েক বছর আগে যেটাকে সংস্কার করে আরও বেশি ধারণক্ষমতার বানানো হয়েছিল। আইসিসির হিসেব অনুযায়ী ১ লাখ ৩২ হাজার মানু্য একসঙ্গে স্টেডিয়ামে বসে ম্যাচ দেখতে পারবেন। বলা হয়, বিশ্বের সবচেয়ে বেশি আসনের স্টেডিয়াম এটা। স্বভাবতই, বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ আয়োজন করে তাক লাগিয়ে দিতে চেয়েছিল ভারত। প্রায় দেড় লাখ মানুষের চিৎকারে গমগম করবে স্টেডিয়াম, এমনটাই হয়তো আশা করেছিলেন আয়োজকেরা। কিন্তু তা আর হলো কোথায়!

https://x.com/_FaridKhan/status/1709846191196832239?s=20

খাঁ খাঁ করছে স্টেডিয়ামটি। কমলা রঙের আসনের পর আসন ফাঁকা পড়ে আছে, দর্শকের অভাব চোখে পড়ছে বাজেভাবে। ম্যাচ শুরুর আগে ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছিল, আহমেদাবাদের বিভিন্ন এলাকা থেকে ৩০ থেকে ৪০ হাজার নারী এই ম্যাচ ফ্রি টিকিটে গ্যালারিতে বসে দেখবেন। গ্যালারির অবস্থা দেখে মনে হওয়াই স্বাভাবিক, সেই ৩০-৪০ হাজার নারীও খুব সম্ভবত এখনও খেলা দেখতে আসেননি!

অনেকেই এমন দৃশ্যে হতবাক হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমেই কেউ আবার করছেন হাস্যরস। ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মতো বাঘা দলের খেলাতেও গ্যালারির এমন ফাঁকা দশার আপাতত কোনো কারণও খুঁজে পাচ্ছেন না অনেকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply