নিউজিল্যান্ডের ঝড়ো শুরুতে দিশেহারা ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে জো রুটের ৭৭ রানের ইনিংসের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান তুলে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইল ইয়াং সাজঘরে ফিরলেও ইংলিশ বোলারদের উপর রীতিমতো ঝড় তুলে নিউজিল্যান্ডের দুই ব্যাটার ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র। পাওয়ারপ্লে শেষে ১ উইকেট হারিয়ে ৮১ রান তুলে কিউইরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের দেয়া ২৮৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। স্যাম কারানের লেগ সাইডে বেরিয়ে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষকের ক্যাচ হয়ে গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন উইল ইয়াং। দ্বিতীয় ওভারে দলীয় ১০ রানের মাথায় প্রথম উইকেট হারায় কিউইরা।

এরপর ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্রর জুটি কচুকাটা করে ইংলিশ বোলারদের। স্পিন অথবা পেস সেসব দেখা ছাড়াই বাউন্ডারি আর ওভার বাউন্ডারি হাকাচ্ছেন দুই ব্যাটার। দু’জনের জুটি পার করেছে ১০০ রানের গণ্ডি। কনওয়ে-রবীন্দ্র দু’জনেই পূর্ণ করেন ফিফটি।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ১২১ রান। সমান ৫৮ রান করে অপরাজিত আছেন দুই ব্যাটার ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply